খেলাধুলা

পর্তুগালের জালে শুরুতেই গোল উরুগুয়ের

খেলাধুলা বার্তা : লিওনেল মেসির বিদায় নিশ্চিত হয়েছে ফ্রান্সের কাছে হেরে। বিশ্বকাপে থেকে গেছেন আতোইন গ্রিজম্যান, কিলিয়ান এমবাপেরা। শনিবার শেষ ষোলোর দ্বিতীয় ম্যাচে এবার মুখোমুখি লুইস সুয়ারেজের উরুগুয়ে ও ক্রিস্তিয়ানো রোনালদোর পর্তুগাল। দুই দলের যে কোনো একদলকে বিদায় নিতে হবে। তা রোনালদো না সুয়ারেজ কে থাকবেন বিশ্বকাপের মঞ্চে? ম্যাচ শুরু হতেই অবশ্য পর্তুগালের বিপক্ষে লিড নিয়েছে উরুগুয়ে।

এদিন ম্যাচের ৭ মিনিটেই কাভানির গোলে এগিয়ে যায় উরুগুয়ে। গোলের মূল উৎসও ছিলেন এই পিএসজি তারকা। ডানপ্রান্ত থেকে দুর্দান্ত ভাবে প্রান্ত বদল করে সুয়ারেজকে দিয়েছিলেন কাভানি। সেখান থেকে বার্সা তারকা ক্রসে হেডে বল জালে জড়িয়ে দেন কাভানি।

সোচিতে বাংলাদেশ সময় রাত ১২টায় শুরু হয়েছে উরুগুয়ে ও পর্তুগাল ম্যাচটি। ‘এ’ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলোর টিকিট কেটেছিল উরুগুয়ে। অন্যদিকে ‘বি’ গ্রুপ থেকে রানার্সআপ হয়ে দ্বিতীয় পর্বে আসে পর্তুগাল। এম্যাচে যারা জয় পাবে তারা ফ্রান্সের মুখোমুখি হবে কোয়ার্টারে।

উরুগুয়েকে হারাতে হলে রোনালদোকে জ্বলে উঠতে হবে। গ্রুপ পর্বে স্পেনের বিপক্ষে হ্যাটট্রিক করেছেন সিআর সেভেন। পরে ইরানের বিপক্ষে করেন আরেকটি গোল। ৪ গোল করে আছেন গোল্ডেন বুট জয়ের রেসে। তবে বিশ্বকাপের নক আউট পর্বে আগে কখনো গোল করতে পারেননি তিনি। এম্যাচে কি পারবেন।

এ নিয়ে বিশ্বকাপ ও ইউরো মিলে ৩৮তম ম্যাচ খেলতে নামলেন ক্রিস্তিয়ানো রোনালদো। এমন কীর্তি আছে কেবল বাস্তিয়ান শোয়েনস্টেইগারের। তিনিও দুই আসর মিলে ৩৮ ম্যাচ খেলেছেন। এম্যাচে জয় তুলে নিয়ে কোয়ার্টারে পা দিতে পারলে রোনালদো সামনে সুযোগ থাকবে এমন কীর্তি শুধু নিজের করে নেওয়ার।

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এটাও পড়ুন

Close
Close