সারাদেশ

গাজীপুরের কালিয়াকৈরে বন কর্তকর্তাদের উপর হামলা, ফাঁকা গুলি নিক্ষেপ

বার্তাবাহক ডেস্ক : গাজীপুরের কালিয়াকৈরের চন্দ্রা এলাকায় বনের জমিতে অবৈধভাবে গড়ে উঠা স্থাপনা উচ্ছেদের সময় বন কর্মকর্তাদের সঙ্গে দখলদারদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে দুই রাউন্ড ফাঁকা গুলি নিক্ষেপ করে বন কর্মকর্তারা।

শনিবার দুপুরে চন্দ্রা জোড়াপাম্প এলাকায় এ ঘটনা ঘটে।

সংঘর্ষের ঘটনায় বন কর্মকর্তাসহ আহত হন ৫জন। ঘটনাস্থল থেকে অবৈধ বনদখলদার দুই জনকে আটক করা হয়।

আটককৃতরা হচ্ছে কালিয়াকৈর উপজেলার চন্দ্রা জোড়াপাম্প এলাকার আঃ রউফ এর ছেলে মিজানুর রহমান এবং একই এলাকার তাছির উদ্দিনের ছেলে আলতাফ হোসেন।

কালিয়াকৈরের চন্দ্রা বন বিট কর্মকর্তা খন্দকার মাহমুদুল হক মুরাদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি চন্দ্রা জোড়া পাম্প এলাকায় মিজানুর রহমান ও আলতাব হোসেন নামে দুই ব্যক্তি অবৈধভাবে বনের জমি দখল করে স্থাপনা নির্মাণের কাজ চালাচ্ছে। পরে শনিবার সকালে কালিয়াকৈর রেঞ্জের বিভিন্ন বিটের কর্মকর্তা ও কর্মচারী মিলে যৌথভাবে উচ্ছেদ অভিযানে গেলে দুটি ঘর উচ্ছেদ করার সময় স্থানীয় বেশ কয়েকজন নারী পুরুষ আমাদের উপর হামলা চালায়। এসময় মৌচাক বন বিট কর্মকর্তা সজিব মজুমদার, বন প্রহরী জীবন দেওয়ান ও নিজাম উদ্দিনসহ ৫জন আহত হয়। আহতদের মধ্যে জীবন দেওয়ান ও নিজাম উদ্দিনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এক পর্যায়ে স্থানীয়রা বন কর্মকর্তা কর্মচারীদের ঘেরা করে ইট পাটকেল নিক্ষেপ শুরু করলে সর্টগানে দুই রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে আতঙ্কের সৃষ্টি করলে স্থানীয়রা পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে মিজান ও আলতাফ নামে দুজন আটক করা হয়েছে। হামলার ঘটনায় কালিয়াকৈর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।

কালিয়াকৈর থানার ডিউটি অফিসার ফাতেমা আক্তার শিল্পী জানান, এ ব্যাপারে চন্দ্রা বিট কর্মকর্তা বাদী হয়েছে একটি অভিযোগ দায়ের করেছেন।

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close