রাজনীতি

বিএনপির অনশনের অন্যরকম চিত্র?

বার্তাবাহক ডেস্ক : কারাবন্দী সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও মুক্তির দাবিতে রাজধানীর মহানগর নাট্যমঞ্চে সোমবার বিএনপির প্রতীক অনশন কর্মসূচি হয়েছে।

নাট্যমঞ্চের যে জায়গাটিতে বিএনপির প্রতীক অনশন হয় তার ঠিক উল্টো পাশেই দেখা গিয়েছে অন্যরকম চিত্র।

পুরো চত্বর ঘুরে দেখা যায় ক্ষুধা নিবারণ করতে কেউ রুটি, চা খেয়েই সময় পার করছে আবার কেউকে দেখা যাচ্ছে পানি, রুটি, কলা, চা, শসা, ডালপুরি খেতে।

নাট্যমঞ্চ এলাকায় কোন অনুষ্ঠান না হলে তেমন লোকজনের সমাগম হয় না। যে কারণে ভ্রাম্যমাণ হকারদেরও নানা মুখরোচক খাবার নিয়ে এখানে তেমন একটা দেখা যায় না।

bartabahok

তবে সোমবার ( ৯জুলাই) বিএনপির কর্মসূচি থাকায় হকারদের উপস্থিতি বেশি লক্ষ্য করা গেছে।

নাট্যমঞ্চ এলাকার পাশের এলাকায় রুটি, কলা, চা বিক্রেতা ভ্রাম্যমাণ হকার আলমাসের সাথে কথা বলতেই তিনি বলেন, ‘মামা আজ ভালো বেচা-কেনা হয়েছে । আমি অই এলাকায় বেচা কেনা করি কিন্তু আজ শুনলাম এখানে অনুষ্ঠান হবে। তাই এখানে আয়ছি। এখানে আসার কয়েক ঘন্টার মধ্যে আমার কলা আর রুটি প্রায় শেষ হয়ে যায়।

বিএনপি নেতাকর্মীরা অনশনে আসলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে হকারদের বিক্রিও বেড়ে যায়। সকাল থেকে রোদের তেমন তাপ না থাকলেও ভ্যাপসা গরম শুরু হয় ১১টার দিকে বৃষ্টি হওয়ার পর থেকে। যে কারণে গরমে একটু স্বস্তি পেতে যেসব খাবার পাওয়া গেছে তাই কিনে পেট ভরেছেন অনশনে আসা নেতাকর্মীরা। এদের বেশিরভাগই বিভিন্ন ওয়ার্ড, থানা থেকে আসা কর্মী, সমর্থক।

এদিকে নাট্যমঞ্চ এলাকায় টোকাইরও উপস্থিতি দেখা গিয়েছে অন্য সাধারণ দিনের তুলনায় অনেক বেশি। টোকাইদের সাথে কথা বলতে গেলেই আসলাম নামের এক টুকাই বলে উঠে ‘আইজ তো বহুত মানুষ আইছে। তাই বেশি বোতল পাইছি।’ আমাগো খাওয়া আজ ভালো হবে’।

উল্লেখ্য, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে কেন্দ্র ঘোষিত অনশন কর্মসূচি শুরু হয় (৯ জুলাই) সকাল নয়টায় চলে বিকাল চারটা পর্যন্ত।

প্রতীকী অনশনে বিএনপি নেতাদের মাঝে উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, বাবু গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফ, বাবু নিতাই রায় চৌধুরী, বেগম সেলিমা রহমান, চোয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, কবির মুরাদ, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক ইমরান সালেহ প্রিন্স।

বিএনপি জোটের শরিক দলগুলোর নেতারা কর্মসূচিতে সংহতি প্রকাশ করে।

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এটাও পড়ুন

Close
Close