সারাদেশ

‘সাদা মনের মানুষ’ হিসেবে সম্মাননা পেলেন টঙ্গী থানার ওসি ওয়ার্ড কাউন্সিলরসহ ২৬ জন

বার্তাবাহক ডেস্ক : টঙ্গীতে থানার ওসি ও ওয়ার্ড কাউন্সিলরসহ মোট ২৬ জন ব্যক্তিকে সাদা মনের মানুষ হিসেবে সম্মাননা দেওয়া হয়েছে। মানুষকে সৎ কাজে উৎসাহিত করতে অভিনব এই অনুষ্ঠানের আয়োজন করে টঙ্গী গরীবে নেওয়াজ জনকল্যাণ সংস্থা।

শনিবার সংস্থার টঙ্গী কলেজ রোডস্থ অফিস প্রাঙ্গনে সাদা মনের মানুষদের নেক হায়াত কামনায় অনুষ্ঠিত দোয়া মাহফিলে এ সম্মাননা দেওয়া হয়।

সংস্থার প্রতিষ্ঠাতা টঙ্গীর সমাজসেবক মো. মুল্লুক হোসেন বলেন, আমার মা একজন সহজ সরল ও সাদা মনের মানুষ ছিলেন। সৎ মানুষকে মূল্যায়ন করলে আমার মা’র আত্মা শান্তি পাবে। তাই তাঁর রূহের মাগফিরাত কামনায় আমি এই ব্যতিক্রমধর্মী অনুষ্ঠানের আয়োজন করেছি।

তিনি বলেন, সৎ মানুষের কোন মৃত্যু নেই। তারা সৎ কর্মের মাধ্যমে অনন্তকাল মানুষের অন্তরে বেঁচে থাকেন। প্রাথমিক পর্যায়ে গাজীপুর জেলার প্রতিটি উপজেলা থেকে বাছাই করে মোট ২৬ জন সাদা মনের মানুষকে অনুষ্ঠানে দাওয়াত দেওয়া হয়। তারা সকলেই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। পারিবারিক, সামাজিক ও কর্মস্থলে সততার সহিত দায়িত্ব পালনের স্বীকৃতি স্বরূপ তাদের প্রত্যেককে ক্রেষ্ট, ফুলের মালা ও বিভিন্ন মূল্যবান পুরষ্কার সামগ্রী প্রদান করা হয়। এই ২৬ জন সাদা মনের মানুষের মধ্যে জিএমপির টঙ্গী পশ্চিম থানার ওসি এমদাদুল হক ও গাজীপুর সিটি করপোরেশনের ৫৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর নাসির উদ্দিন মোল্লাও রয়েছেন। অনুষ্ঠানে সভাপত্বি করেন জেলার কালীগঞ্জ উপজেলার জামালপুর ইউনিয়ন পরিষদের সাবেক মেম্বার মো. নূরুল আমিন।

অনুষ্ঠানের আয়োজক মুল্লুক হোসেন বলেন, কাউন্সিলর নাসির উদ্দিন মোল্লা দলমত নির্বিশেষে সকলের কাছে সমানভাবে গ্রহণযোগ্য ও ন্যায় বিচারক হিসেবে পরিচিত। টঙ্গী পশ্চিম থানার ওসি এমদাদুল হকও একজন সাদা মনের মানুষ ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব। এলাকার ধনী গরীব সকল শ্রেণীর মানুষ সমস্যা নিয়ে খোলামেলা ওনার সাথে কথা বলতে পারেন। তার কাছে সমানভাবে সবাই সেবা পায়। তার ভেতর পুলিশ অফিসারের কোন ভাব নেই। তাই তাকেও সাদা মনের মানুষদের তালিকায় রাখা হয়েছে।

মুল্লুক হোসেন বলেন, কারোর সাহায্য সহযোগিতা না নিয়ে সম্পূর্ণ ব্যক্তিগত অর্থায়নে সাদা মনের মানুষদের সম্মাননা প্রদানের উদ্যোগ নিয়েছি। স্বল্প পরিসরে এ বছর থেকে আমি শুরু করছি। আমার টার্গেটে জেলায় আরো অনেক সাদা মনের মানুষ আছেন। তাদেরকেও আগামীতে সম্মাননা দেওয়া হবে। যেমন গাজীপুর মেট্রোপলিটন পুলিশের বর্তমান কমিশনারসহ আরো অনেকে আমার তালিকায় আছেন। তারা পরবর্তীতে অন্যত্র চলে গেলেও তাদেরকে আমার এ মহতি অনুষ্ঠানে দাওয়াত দিয়ে আনা হবে।

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এটাও পড়ুন

Close
Close