আইন-আদালত

হাইকোর্টেও করোনা’র প্রভাব : রোববার থেকে ছাপা হবে না কজলিস্ট

বার্তাবাহক ডেস্ক : কজলিস্ট (দৈনন্দিন কার্যতালিকা) প্রকাশের অন্যতম উপাদান পিএস প্লেট নভেল করোনা ভাইরাসের কারণে আমদানিরকারকরা চীন থেকে আমদানি করতে না পারায় কজলিস্ট ছাপানো সম্ভব হচ্ছে না।

এ কারণে ১৫ মার্চ থেকে হাইকোর্টের কজলিস্ট কাগজে প্রকাশিত হচ্ছে না।

বৃহস্পতিবার (১২ মার্চ) সুপ্রিমকোর্টের ওয়েবসাইটে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২ মার্চ ঢাকার তেজগাঁওয়ের গভর্নমেন্ট প্রিন্টিং (বিজি) প্রেসের উপ-পরিচালক সুপ্রিমকোর্ট প্রশাসনকে একটি চিঠি দেন। ওই চিঠির পরিপ্রেক্ষিতে বলা হয়, কজ-লিস্ট প্রকাশের অন্যতম উপাদান পিএস প্লেট শেষ হয়ে গেছে। করোনা ভাইরাসের কারণে আমাদানিকারকরা চীন থেকে আমদানি করতে পারছেন না। এ অবস্থার অবসান হতে কতদিন সময় লাগবে, তা অনুমান করা যাচ্ছে না এবং পিএস প্লেট সরবরাহ না হলে কজ-লিস্ট মুদ্রণ কাজ চালিয়ে নেওয়া সম্ভব হবে না।

এ অবস্থায় ১৫ মার্চ থেকে পিএস প্লেট সরবরাহ না হওয়া পর্যন্ত সময়কালে বিজি প্রেস হাইকোর্ট বিভাগের কজলিস্ট মুদ্রণ করতে পারছে না বিধায় সুপ্রিমকোর্ট কর্তৃপক্ষ আন্তরিকভাবে দুঃখিত। এই সময়ে সুপ্রিমকোর্টের ওয়েবসাইটে প্রকাশিত অনলাইন কজলিস্ট ব্যবহার করার জন্য বিজ্ঞপ্তিতে অনুরোধ করা হয়।

প্রধান বিচারপতির আদেশক্রমে এ বিজ্ঞপ্তিতে দেন রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবর।

তবে সুপ্রিমকোর্ট প্রশাসনের পক্ষ থেকে কার্যতালিকা ছাপাতে দ্রুত ব্যবস্থা নিতে মুদ্রণ ও প্রকাশনা অধিদপ্তরের মহাপরিচালককে অনুরোধ জানানো হয়েছে।

 

বিজ্ঞপ্তি

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close