আলোচিত

ইতালি থেকে ফিরলেন আরও ১৫৫ বাংলাদেশি: রাখা হতে পারে গাজীপুরে

বার্তাবাহক ডেস্ক : ইতালি থেকে আরও ১৫৫ জন যাত্রী নিয়ে এমিরেটস এয়ারলাইন্সের একটি বিমান ঢাকায় অবতরণ করেছে।

রোববার ভোরে দুবাই হয়ে এমিরেটস এয়ারলাইন্সের ইকে- ৫৮২ নম্বর ফ্লাইটটি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

সূত্র জানায়, তারা এখনও বিমানবন্দরেই আছেন। তাদের স্ক্রিনিং করা হবে। স্ক্রিনিং শেষে তাদের আশকোনা হজ ক্যাম্পে নেয়া হতে পারে।

সূত্র আরও জানায়, তাদের জন্য গাজীপুরে পূবাইলে ‘মেডিকেল এসিস্ট্যান্ট ট্রেনিং স্কুল’ও (ম্যাটস) প্রস্তুত রাখা হয়েছে। সেখানে তাদের ১৪ দিন কোয়ারেন্টাইনে রাখার কথা রয়েছে।

বিমানবন্দরের ৮ নম্বর হ্যাঙ্গার গেট দিয়ে তাদের বের করা হবে।

এর আগে শনিবার মধ্যরাতে কাতার এয়ারওয়েজের একটি বিমানে ইতালি থেকে কাতার হয়ে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন আরও ৫৮ বাংলাদেশি।

ঢাকায় নামার পর এদের প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা করা হয়। পরে বিআরটিসি পরিবহনের দুটি বিশেষ বাসে ৪৮ জনকে ‘মেঘডুবি ২০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্রে’ স্থাপিত অস্থায়ী স্বাস্থ্য ক্যাম্পে আনা হয়েছে।

গাজীপুরের সিভিল সার্জন ডা. মো. খায়রুজ্জামান বলেন, ইটালি ফেরত ৪৮ জনকে শনিবার রাতে ‘মেঘডুবি ২০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্রে’ স্থাপিত অস্থায়ী স্বাস্থ্য ক্যাম্পে আনা হয়েছে।’ এখন তাদের স্বাস্থ্য পরীক্ষা চলছে এছাড়াও আরো তিনজন হোম কোয়ারান্টিনে বাড়িতে রয়েছে। ৪৮ জনের স্বাস্থ্য পরীক্ষা শেষে করানোর কোন উপসর্গ পাওয়া না গেলে তাদেরও হোম কোয়ারান্টিনের জন্য বাড়িতে পাঠানো হবে এবং সংশ্লিষ্ট সিভিল সার্জন এবং প্রশাসনের নজরদারিতে রাখা হবে।

গাজীপুর সিটি করপোরেশনের ৪১ নং ওয়ার্ডের কাউন্সিলর মোমেন মিয়ার বলেন, কোয়ারান্টিনের জন্য পূবাইল ‘মেডিকেল অ্যাসিস্টেন্স ট্রেনিং স্কুল (ম্যাটস)’ প্রস্তুত করা হয়েছে। ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

উল্লেখ্য : শনিবার সকালে এমিরেটসের ফ্লাইটে ইতালি থেকে দেশে ফিরেছেন ১৪২ জন। সকালে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামার পর তাদের আশকোনায় হজ ক্যাম্পে নেয়া হয়েছিল। তবে প্রায় ১১ ঘণ্টা পর রাতে হোম কোয়ারেন্টাইনের জন্য বাড়িতে পাঠানো হয়।

এ সংক্রান্ত আরো জানতে….

করোনাভাইরাস: ইটালি ফেরত ৪৪ জন প্রবাসী কোয়ারান্টিনের জন্য গাজীপুরে

 

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close