রাজনীতি

কাশিমপুর কারাগার থেকে জামায়াতের আমির জামিনে মুক্ত

বার্তাবাহক ডেস্ক : জামিনে মুক্তি পেয়েছেন জামায়াতে ইসলামীর আমির মকবুল আহমাদ। মঙ্গলবার সন্ধ্যার পর কাশিমপুর কারাগার থেকে মুক্তিলাভ করেন। দলের নায়েবে আমির মিয়া গোলাম পরওয়ার এ তথ্য জানান।

মিয়া গোলাম পরওয়ার বলেন, ‘সন্ধ্যার পর আমিরে জামায়াত মুক্তি পেয়েছেন। তিনি সবগুলো মামলায় জামিন পেয়েছেন। আমরা আশঙ্কা করেছিলাম, জেল গেটেও তাকে হয়রানি করা হতে পারে, কিন্তু আমরা হাইকোর্ট থেকেই আগেই এ বিষয়ে আদেশ নিয়েছিলাম, যে তাকে যেন হয়রানি করা না হয়।’

উল্লেখ্য, গত বছরের ১০ অক্টোবর মকবুল আহমাদ জামায়াতের সেক্রেটারি, নায়েবে আমিরসহ আটক হয়েছিলেন। তার বিরুদ্ধে অনেকগুলো মামলা রয়েছে।

২০১৬ সালের ১৪ নভেম্বর আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থার সমন্বয়ক হান্নান খান সংবাদমাধ্যমে বলেন, ‘মকবুলের বিরুদ্ধে তদন্তের অগ্রগতি হয়েছে। তবে তদন্ত এখনও শেষ হয়নি। মকবুল যে রাজাকার ছিলেন সে বিষয়টি তথ্য-উপাত্তে স্পষ্ট। আমাদের কাছে এতদিন অভিযোগ ছিল না। একটি অনলাইনে করা প্রতিবেদনের ভিত্তিতে আমরা তদন্ত যাই। এখনও প্রাথমিক তদন্ত চলছে। পরবর্তীতে তার বিরুদ্ধে মামলা হবে কিনা সে বিষয় সিদ্ধান্ত হবে।’

মকবুল আহমাদের বিরুদ্ধে তিনদফা তদন্ত হয়। ২০১৬ সালের ১৮ অক্টোবর বাংলা ট্রিবিউনের রিপোর্টের ভিত্তিতেই তদন্ত শুরু করেছিল তদন্ত সংস্থা।

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এটাও পড়ুন

Close
Close