অন্যান্য

খালেদার আইনজীবী সানাহউল্লাহ মিয়া আর নেই

বার্তাবাহক ডেস্ক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অন্যতম আইনজীবী সানাউল্লাহ মিয়া মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

শুক্রবার রাত সোয়া আটটার দিকে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

সানাউল্লাহ মিয়ার মৃত্যুর খবর নিশ্চিত করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি জানান, অসুস্থ অবস্থায় গত বৃহস্পতিবার ধানমন্ডির গণস্বাস্থ্য হাসপাতালের সিসিউতে সানাউল্লাহ মিয়াকে ভর্তি করা হয়। আজ সেখানে তিনি মারা যান।

রিজভী আরও জানান, তার কিডনির সমস্যা ছিল এবং প্রচণ্ড খিঁচুনির কারণে অক্সিজেন দিয়ে রাখা হয়েছিল। কিন্তু আজ শুক্রবার সকাল থেকেই শ্বাসকষ্ট বেড়ে গিয়ে নিউমোনিয়াতে আক্রান্ত হন তিনি।

সানাউল্লাহ মিয়ার বড় ছেলে শফিকুল ইসলাম বলেন, ‘বৃহস্পতিবার রাত থেকে প্রচণ্ড শরীর খারাপ হলে গণস্বাস্থ্য হাসপাতালে বাবাকে ভর্তি করানো হয়। তিনি গতকাল পর্যন্ত হাসপাতালের সিসিউতে ছিলেন। প্রচণ্ড খিঁচুনি ওঠায় তাকে অক্সিজেন দিয়ে রাখা হয়েছিল। কিন্তু আজ ডাক্তাররা জানান, তিনি নিউমোনিয়ায় আক্রান্ত হন।’

অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়ার মৃত্যুতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী শোক জানিয়েছেন।

সানাউল্লাহ মিয়া গত বছরের ৩ জানুয়ারি মস্তিষ্কের রক্তক্ষরণজনিত সমস্যায় (স্ট্রোক) আক্রান্ত হয়ে রাজধানীর নিউরোসায়েন্স হাসপাতালে ভর্তি হন। এরপরে তিনি বিদেশে উন্নত চিকিৎসার জন্য যান। সর্বশেষ তার মুখের বাঁ পাশ বেঁকে যায়।

প্রসঙ্গত, সানাউল্লাহ মিয়া ৩৩ বছর ধরে আইনপেশায় যুক্ত। এ ছাড়া তিনি বিএনপির জাতীয় নির্বাহী কমিটির আইন বিষয়ক সম্পাদকও ছিলেন।

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close