সারাদেশ

করোনাভাইরাস নিয়ে ফেসবুকে গুজব, কোনাবাড়ী ও কাপাসিয়া থেকে দু’জন গ্রেপ্তার

বার্তাবাহক ডেস্ক : করোনাভাইরাস নিয়ে ফেসবুকে গুজব সৃষ্টি করে আতঙ্ক ছড়ানোর অভিযোগে গাজীপুরের কোনাবাড়ী ও কাপাসিয়া থেকে দু’জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১।

বুধবার (১ এপ্রিল) রাতে অভিযান চালিয়ে গুজব সৃষ্টিকারী দু’জনকে গ্রেপ্তার করা হয়েছে।

র‌্যাব-১ এর অধিনায়ক লে. কর্নেল শাফিউল্লাহ বুলবুল সত্যতা নিশ্চিত করেছেন।

বুধবার (১ এপ্রিল) রাতে র‌্যাব-১ এর একটি দল জিএমপির কোনাবাড়ী থানার হরিনাচালা বাজারের পন্ডিত আলী প্লাজার (পারিজাত) মেসার্স রাজশাহী মেডিকেল সেন্টার কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট নামক দোকানে অভিযান চালিয়ে গুজব সৃষ্টিকারী আব্দুর রহমান মিলনকে (৪৮) গ্রেপ্তার করা হয়।

একই রাতে কাপাসিয়ার ঘাগটিয়া চালা বাজার এলাকা থেকে আমিনুল ইসলাম বিল্লালকে (৩৩) গ্রেপ্তার করা হয়।

তাদের কাছ থেকে ২টি মোবাইল ফোন, গুজব সৃষ্টিকারী স্ক্রিনশটের ৯টি কপি এবং সরকার ও রাষ্ট্রবিরোধী ফেসবুকের পোস্ট উদ্ধার করা হয়।

র‌্যাব-১ এর অধিনায়ক লে. কর্নেল শাফিউল্লাহ বুলবুল বলেনন, সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে বিশ্বব্যাপী বহুল আলোচিত রোগ করোনাভাইরাস নিয়ে কতিপয় ব্যক্তি বিভিন্ন মিথ্যা ও ভিত্তিহীন তথ্য পোস্ট করে জনমনে ভীতি ও আতঙ্ক সৃষ্টি করছে। এর প্রেক্ষিতে র‌্যাব-১ এর সাইবার মনিটরিং টিম করোনা নিয়ে কয়েকটি ফেসবুক আইডি থেকে করা বিভ্রান্তিকর কিছু পোস্ট শনাক্ত এবং তাদেরকে গ্রেপ্তার করা হয়।

জিজ্ঞাসাবাদে তারা তাদের ব্যক্তিগত মোবাইল ফোন ব্যবহার করে সামাজিক যোগাযোগমাধ্যমে করোনা নিয়ে মিথ্যা ও ভিত্তিহীন তথ্য পোস্ট, শেয়ার ও বিভিন্ন কমেন্ট করেছে বলে স্বীকার করেছে। এর মাধ্যমে গুজব সৃষ্টি করে জনমনে বিভ্রান্তি ও ভীতির পরিবেশ সৃষ্টিসহ সামাজিক অস্থিরতা ও আইশৃঙ্খলা পরিস্থিতির অবনতির চেষ্টা করা হয়েছে।

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close