আলোচিতসারাদেশস্বাস্থ্য

জ্বর-শ্বাসকষ্টে ইতালি ফেরত নৌবাহিনী সদস্যের মৃত্যু

বার্তাবাহক ডেস্ক : জ্বর, কাশি, গলাব্যথা ও শ্বাসকষ্ট নিয়ে ইতালি মিশন থেকে ফেরা বাংলাদেশ নৌবাহিনীর এক সদস্যের মৃত্যু হয়েছে। মৃতের নাম নাজমুল হক (৩৫)।

বৃহস্পতিবার সন্ধ্যায় চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার ফরিদপুর গ্রামে নিজ বাড়িতে তার মৃত্যু হয়।

ইতালি থেকে ফিরে তিনি মেহেরপুরে শ্বশুড় বাড়িতেই ছিলেন, সেখানেই অসুস্থ হন। খবর পেয়ে ওই রাতেই মেহেরপুর সদর থানা পুলিশ নিহতের শ্বশুরালয় লকডাউন করে লাল পতাকা টাঙিয়ে দেয়। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অলক কুমার দাস এমন তথ্য নিশ্চিত করেন।

স্থানীয়রা জানায়, নিহত সাইফুল নৌবাহিনীর সদস্য। বৈবাহিক সূত্রে তিনি মেহেরপুরের কোলা গ্রামের খোকন শেখের বাড়িতে ছিলেন। সম্প্রতি ইতালি মিশন শেষে কিছুদিন আগে তিনি শ্বশুরবাড়িতে আসলে অসুস্থ হয়ে পড়েন। জ্বর, কাশি, গলাব্যথা, শ্বাসকষ্ট দেখা দেয় তার। এজন্য ১০-১২ দিন স্থানীয়ভাবে চিকিৎসাও নেন তিনি। মৌসুমী জ্বর, কাশি ভেবে এ সময় অনেকের সাথে মেলামেশাও করেন তিনি।

আরো জানান, এরপর বৃহস্পতিবার সকালে গুরুতর অসুস্থ হলে তাকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসক রোগীকে বাড়ি নিয়ে চিকিৎসার পরামর্শ দেন। সন্ধ্যায় চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা উপজেলার ফরিদপুর গ্রামে নিজ বাড়িতে তার মৃত্যু হয়।

এ বিষয়ে ডা. অলোক কুমার জানান, রোগীর মৃত্যু বর্ণনায় করোনার উপসর্গ আছে। কিন্তু তথ্য গোপন করে রোগীর চিকিৎসা হওয়ায় স্বাস্থ্য বিভাগ জানতে পারেনি। এতে কমিউনিটি ঝুঁকি থাকতে পারে। তাই ৩ এপ্রিল, শুক্রবার একটি চিকিৎসক দল পুরো এলাকা ঘুরে রোগীর সঙ্গে মেলামেলা সকল ব্যক্তিকে চিকিৎসার আওতায় আনার ব্যবস্থা নেবে।

সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহ দারা খাঁন জানান, ঘটনা জানা মাত্রই পুলিশ মৃত ব্যক্তির শ্বশুরালয় লকডাউন করে রেখেছে।

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close