সারাদেশ

শ্রীপুরে সরকারি চাউল ওজনে কম দেওয়ায় ডিলারকে ৫০ হাজার টাকা জরিমানা

বার্তাবাহক ডেস্ক : গাজীপুর শ্রীপুরের রাজাবাড়ী এলাকায় হতদরিদ্রদের জন্য খাদ্য সহায়তা কর্মসূচীর ১০টাকা কেজি দরে ৩০ কেজি করে কার্ডধারী ক্রেতাদের নিকট চাউল বিক্রয়ের সময় ওজনে কম দেওয়ায় অভিযোগে এক ডিলারকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমান আদালত।

সোমবার সন্ধ্যায় র‌্যাব-১ এর পোড়াবাড়ী ক্যাম্প এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

দণ্ডপ্রাপ্ত ডিলার মোঃ মোরশেদ আলম (৩৯) রাজাবাড়ী এলাকার মেসার্স আবিদ এন্টারপ্রাইজের প্রোপাইটর এবং স্থানীয় মোহাম্মদ আলী ছেলে।

র‌্যাব জানায়, হতদরিদ্রদের জন্য খাদ্য সহায়তা কর্মসূচীর আওতায় ১০ টাকা কেজি দরে ৩০ কেজি করে কার্ডধারী ক্রেতাদের নিকট ভিজিএফ’র চাউল বিক্রয়ের কথা থাকলেও অনেক ক্রেতাদের নিকট ৩০ কেজি থেকে কম চাউল বিক্রি করে ৩০ কেজির সমপরিমাণ অর্থ আদায়ের সংবাদ পেয়ে সেখানে সোমবার বেলা ১১টা দুপুর ২টা পর্যন্ত ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করা হয়। গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট ওয়াসিউজ্জামান চৌধুরী এবং র‌্যাব-১ এর গাজীপুরের পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন নেতৃত্বে পরিচালিত অভিযানে সরকারি চাউল বিক্রয়ে অনিয়ম করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ডিলার মোরশেদ আলমকে ৫০ পঞ্চাশ হাজার টাকা জরিমানা এবং আদায় করা হয়।

র‌্যাব আরো জানায়, করোনা ভাইরাস উপলক্ষ্যে খাদ্য অধিদপ্তরের পক্ষ থেকে খাদ্য সহায়তা কর্মসূচীর ১০ টাকা কেজি দরে ৩০ কেজি করে কার্ডধারী ক্রেতাদের নিকট ভিজিএফ’র চাউল বিক্রয়ের কথা থাকলেও ওই ডিলার ওজনে কম দিয়ে অর্থাৎ ২০-২৫ কেজি চাউল বিক্রি করে ৩০ কেজি চাউলের সমপরিমাণ অর্থ আদায় করে আসছিল বলে র‌্যাবের জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে।

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close