চাকরি-বাকরি

সরকারি ৫ ব্যাংক নেবে ৭৬৭ কর্মকর্তা

চাকরির বার্তা : পাঁচ সরকারি ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ ব্যাংক। এতে ৭৬৭ কর্মকর্তা নেওয়া হবে। এসব ব্যাংক হচ্ছে, সোনালী ব্যাংক, রূপালী ব্যাংক, বাংলাদেশ কৃষি ব্যাংক, বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক, প্রবাসীকল্যাণ ব্যাংক লিমিটেড। এই পাঁচ ব্যাংকে অফিসার (ক্যাশ) পদে মোট ৭৬৭ জনকে নিয়োগ দেওয়া হবে। পদটিতে নারী ও পুরুষ উভয় প্রার্থীরাই আবেদন করতে পারবেন। নিয়োগের বিষয়টি দেখছে বাংলাদেশ ব্যাংক গঠিত ব্যাংকার্স সিলেকশন কমিটি।

ওই কমিটির সদস্যসচিব ও বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক মোশাররফ হোসেন খান বলেন, পাঁচ ব্যাংকে অফিসার (ক্যাশ) পদে ৭৬৭ জন নিয়োগ হবে। এর মধ্যে সোনালী ব্যাংকে ২৪৪, রূপালী ব্যাংকে ১৯৭, বাংলাদেশ কৃষি ব্যাংকে ৩১৯, বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংকে ৪ ও প্রবাসীকল্যাণ ব্যাংকে ৩ জন নিয়োগ দেওয়া হবে।

আবেদনকারীদের যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে স্নাতকোত্তর পাস হতে হবে। মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমান এবং তদূর্ধ্ব পর্যায়ের পরীক্ষাগুলোয় ন্যূনতম একটিতে প্রথম বিভাগ বা শ্রেণি থাকতে হবে। কোনো পর্যায়েই তৃতীয় বিভাগ বা শ্রেণি গ্রহণযোগ্য হবে না। চাকরির বয়সসীমা সর্বোচ্চ ৩০ বছর। অভিজ্ঞ ও অনভিজ্ঞ উভয়েই আবেদন করতে পারবেন। আবেদনের শেষ তারিখ ৫ আগস্ট, ২০১৮।

নিয়োগ বিজ্ঞপ্তিটি দেখুন: https://erecruitment.bb.org.bd এই ঠিকানায়।

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এটাও পড়ুন

Close
Close