আলোচিত

সারাদেশে নতুন আক্রান্ত ৪১৪ জন, মারা গেছেন ৭ জন

বার্তাবাহক ডেস্ক : দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্তের সংখ্যা আগের দিনের তুলনায় বেড়েছে। তবে এই সময়ে মৃত্যুর সংখ্যা কমেছে। গত ২৪ ঘণ্টায় ৭ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। একই সময় দেশে করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন ৪১৪ জন। এর মধ্য দিয়ে দেশে করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্তের সংখ্যা ৪ হাজার ছাড়াল।

দেশের করোনা পরিস্থিতি নিয়ে বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ভিআইপিদের জন্য কোনো হাসপাতাল হচ্ছে না, এটি গুজব। আর কোনো হাসপাতাল লকডাউন করা হয়নি, হবেও না। করোনা চিকিৎসায় নতুন নতুন হাসপাতাল যুক্ত করা হচ্ছে। নতুন করে চিকিৎসক নিয়োগ দেওয়া হচ্ছে।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, প্রথম করোনা শনাক্তের পর ৪৫ দিনে দেশে শনাক্ত হয়েছেন ৩ হাজার ৭৭২ জন। মারা গেছেন ১২০ জন। আর একই সময়ে ইতালিতে ১ লাখ ৪৫ হাজার শনাক্ত ও মারা গেছে ১১ হাজার। যুক্তরাষ্ট্রে ১ লাখ ২০ হাজার শনাক্ত ও মারা গেছে ২৪ হাজার। এই হিসাবে ইউরোপ–আমেরিকার চেয়ে বাংলাদেশের অবস্থা ভালো।

ব্রিফিংয়ে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৪১৬টি নমুনা পরীক্ষা করা হয়। আগের দিন ৩ হাজার ৯৬টি নমুনা পরীক্ষা করা হয়েছিল। অর্থাৎ, গত ২৪ ঘণ্টায় আগের দিনের তুলনায় বেশি লোকের নমুনা পরীক্ষা করা হয়েছে। দেশে এ পর্যন্ত ৩৬ হাজার ৯০টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

আজকের ব্রিফ্রিংয়ের তথ্য অনুযায়ী, দেশে করোনায় আক্রান্ত হয়ে মোট মারা গেছেন ১২৭ জন। আর মোট শনাক্তের সংখ্যা ৪ হাজার ১৮৬ জন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৬ জন। এ নিয়ে মোট সুস্থ হলেন ১০৮ জন।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। আর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স বিশ্ববিদ্যায়র বলছে, বৃহস্পতিবার দুপুর দুইটা পর্যন্ত বিশ্বজুড়ে ২৬ লাখ ৩০ হাজারের বেশি মানুষের করোনা শনাক্ত হয়েছে। আর এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৮০ হাজারের বেশি মানুষ।

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এটাও পড়ুন

Close
Close