অর্থনীতিস্বাস্থ্য

এক মাসে সাতটি সুরক্ষা পণ্য আনলো আরএফএল গ্রুপ

বার্তাবাহক ডেস্ক : করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে গত এক মাসে সাতটি সুরক্ষা পণ্য এনেছে দেশের শীর্ষ স্থানীয় শিল্পগ্রুপ আরএফএল এর অঙ্গ প্রতিষ্ঠান গেটওয়েল লিমিটেড। পণ্যগুলো হচ্ছে ফেস শিল্ড, সার্জিক্যাল গগলস, হ্যান্ড স্যানিটাইজার, পিপিই ফুল গাউন, বডি ব্যাগ (মরদেহ বহনের ব্যাগ), উইস্ক কেবিন (নমুনা সংগ্রহের বুথ) এবং ব্রেথিং অ্যাসিস্ট্যান্স। হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্ক, নরসিংদীর পলাশে প্রাণ ইন্ডাস্ট্রিয়াল পার্ক এবং কালীগঞ্জে আরএফএল ইন্ডাস্ট্রিয়াল পার্কে গেটওয়েল লিমিটেডের নিজস্ব কারখানায় পণ্যগুলো উৎপাদিত হচ্ছে।

আরএফএল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আরএন পাল বলেন, বর্তমান সময়ে সকলের বিশেষ করে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের সুরক্ষা সামগ্রী অত্যন্ত প্রয়োজন। আরএফএল গ্রুপ সবসময় সমাজের সব শ্রেণী-পেশার মানুষের জন্য সাশ্রয়ী দামে গুণগত মানসম্পন্ন নিত্যদিনের প্রয়োজনীয় সকল ধরনের পণ্য তৈরি করে। সে প্রেক্ষাপটে দেশের এ ক্রান্তিলগ্নে অত্যন্ত প্রয়োজনীয় সাতটি পণ্য উৎপাদন শুরু করেছি।

তিনি আরো বলেন, দেশের এ কঠিন সময়ে মানুষের পাশে দাঁড়ানো আমাদের নৈতিক দায়িত্ব। ব্যবসায়িক দৃষ্টিভঙ্গি নয়, সম্পূর্ণ মানবিক দৃষ্টিতে আমাদের কর্মীরা এ লকডাউনের মধ্যেও জীবনের ঝুঁকি নিয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন এসব মানসম্পন্ন পণ্য উৎপাদন করতে।

গেটওয়েল লিমিটেডের প্রধান পরিচালন কর্মকর্তা সাঈদ হোসেন চৌধুরী বলেন, পণ্যগুলোর মধ্যে ফেস শিল্ড, সার্জিক্যাল গগলস, হ্যান্ড স্যানিটাইজার ও পিপিই ফুল গাউন আমরা ইতোমধ্যে বাজারজাত শুরু করেছি। এসব পণ্যগুলো বর্তমানে হাসপাতালগুলোতে অগ্রাধিকার ভিত্তিতে সরবরাহ করা হচ্ছে। তাছাড়া আরএফএল বেস্ট বাই এ পণ্যগুলো পাওয়া যাচ্ছে। যে কেউ চাইলে এসব পণ্য অথবা ডটকমের মাধ্যমেও অর্ডার করতে পারবেন।

তিনি আরো বলেন, উইস্ক কেবিন, বডি ব্যাগ খুব শীঘ্রই বাজারে পাওয়া যাবে। তাছাড়া ব্রেথিং অ্যাসিস্ট্যান্স বাজারে আনার জন্য সরকারের সংশ্লিষ্ট অধিদপ্তরের অনুমোদনের অপেক্ষায় আছে। আশা করছি খুব শীঘ্রই এটিও বাজারে আসবে।

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এটাও পড়ুন

Close
Close