আলোচিতস্বাস্থ্য

দেশে একদিনে রেকর্ডসংখ্যক ৫৪৯ জন করোনা রোগী শনাক্ত, ৩ জনে মৃত্যু

বার্তাবাহক ডেস্ক : করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে দেশে একদিনে রেকর্ডসংখ্যক রোগী শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৫৪৯ জন এবং মারা গেছে ৩ জন। সুস্থ হয়ে উঠেছে ৮ জন।

মঙ্গলবার দুপুর আড়াইটায় মহাখালী থেকে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

তিনি বলেন, ‘আমরা গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করেছি ৪ হাজার ৩০৯টি, যা গত দিনের তুলনায় ২ দশমিক ৭৯ শতাংশ বেশি। নমুনা পরীক্ষা করেছি ৪ হাজার ৩৩২টি, যা গত ২৪ ঘণ্টার চেয়ে ১৩ দশমিক ৬৪ শতাংশ বেশি। এই সংগৃহীত নমুনা থেকে শনাক্ত রোগী পেয়েছি ৫৪৯ জন। এ পর্যন্ত করোনাভাইরাসে শনাক্ত হয়েছে ৬ হাজার ৪৬২ জন।’

অধ্যাপক নাসিমা বলেন, ‘গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছে ৩ জন। তাদের প্রত্যেকের বয়স ষাটোর্ধ্ব। এই ৩ জনই ঢাকার ভেতরের। আমাদের এ পর্যন্ত মৃত্যু দাঁড়ালো ১৫৫ জন।’

‘হাসপাতালে ভর্তিকৃত রোগীদের মধ্যে ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৮ জন। এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছে ১৩৯ জন। তবে বাড়িতে থেকে যারা চিকিৎসা নিচ্ছেন তাদের আপডেটটা আমাদের এখানে নেই’ বলেও জানান তিনি।

এর আগে সোমবার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিল ৪৯৭ জন, মৃত্যু হয় ৭ জনের। তার আগের দিন রোববার শনাক্ত হয় ৪১৮ জন, মারা যায় ৫ জন। বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রমণ প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। আর গত ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর থেকে দিনে দিনে এর সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বেড়েছে।

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close