আলোচিত

ঢাকায় করোনায় আক্রান্ত হয়ে আরও এক পুলিশ সদস্যের মৃত্যু

বার্তাবাহক ডেস্ক : বাংলাদেশ পুলিশের স্পেশাল ব্রাঞ্চের (এসবি) এক উপপরিদর্শক (এসআই) করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। তিনি রাজারবাগে কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

শুক্রবার সকাল ৮টায় তার মৃত্যু হয়েছে।এ নিয়ে দেশে করোনায় মোট চারজন পুলিশ সদস্যের মৃত্যু হলো।

মারা যাওয়া ওই পুলিশ কর্মকর্তার নাম নাজির উদ্দিন (৫৫)। তিনি কোভিড-১৯ এ আক্রান্ত ছিলেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

বিষয়টি নিশ্চিত করেছেন পুলিশ সদর দপ্তরের এআইজি (মিডিয়া) মো. সোহেল রানা। তিনি বলেন, ‘করোনায় আক্রান্ত হয়ে প্রাণ দিলেন এসআই নাজির উদ্দীন। তিনি স্পেশাল ব্রাঞ্চের প্রতিরক্ষা শাখায় কর্মরত ছিলেন।’

এআইজি বলেন, ‘নাজির উদ্দীনের করোনা পজিটিভ ধরা পড়ে গত ২৫ এপ্রিল। এরপর থেকেই তিনি রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। চিকিৎসাধীন অবস্থায় আজ শুক্রবার তিনি মৃত্যুবরণ করেন।’

পুলিশ জানিয়েছে, এসআই নাজিরের গ্রামের বাড়ি পাবনা জেলার ভাংগুরা থানার কাজিটোলা গ্রামে। রাজারবাগে জানাজা শেষে পুলিশের ব্যবস্থাপনায় মরদেহ মরহুমের গ্রামের বাড়িতে পাঠানো হয়েছে। সেখানে জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ও পুলিশ সদস্যদের উপস্থিতিতে ধর্মীয় বিধান অনুযায়ী মরদেহ দাফন করা হবে।

এর আগে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) আরও দুই সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন।করোনায় আক্রান্ত হয়ে ডিএমপি’র মারা যাওয়া দুজন হলেন-পুলিশ অর্ডার ম্যানেজমেন্টের (পিওএম) উপ-সহকারী পরিদর্শক (এএসআই) আ. খালেক ও ট্রাফিক কনস্টেবল আশেক মাহমুদ।

আ. খালেক বৃহস্পতিবার ভোর রাতে রাজধানীর আরামবাগে পুলিশ হাসপাতালে করোনা নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার বাড়ি বরগুনার বেতাগী উপজেলার ঝোপখালী গ্রামে। তিনি স্ত্রী, এক ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন।

অন্যদিকে, আশেক মাহমুদ (৪২) বুধবার রাত সাড়ে ৯টার দিকে রাজারবাগে কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে মারা যান। গত ২৬ এপ্রিল করোনার নমুনা পরীক্ষা করা হয়। পরদিন অর্থাৎ ২৭ এপ্রিল তার করোনা পজিটিভ আসে।

এ ছাড়া গত মঙ্গলবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় জসিম উদ্দিন (৪০) নামে এক পুলিশ কনস্টেবল মারা যান। পরের দিন বুধবার সকালে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) থেকে জানানো হয়, মারা যাওয়া ওই কনস্টেবল করোনা পজিটিভ ছিলেন। দেশে তিনিই প্রথম কোনো পুলিশ সদস্য, যার করোনায় মৃত্যু হয়েছে।

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এটাও পড়ুন

Close
Close