আলোচিত

এবার করোনায় আক্রান্ত উত্তরবঙ্গের এক সংসদ সদস্য

বার্তাবাহক ডেস্ক : করোনাভাইরাসে আক্রান্তের তালিকায় এবার জনপ্রতিনিধি যুক্ত হলেন। দেশের উত্তরাঞ্চলের একজন সংসদ সদস্যের করোনা পজেটিভ এসেছে।

তিনি গত মঙ্গলবার (২৮ এপ্রিল) নিজ নির্বাচনী এলাকা থেকে ঢাকায় আসেন। এরপর ন্যাম ভবনের বাসায় ওঠেন। ৪ নং ন্যাম ভবনে থাকা ওই সংসদ সদস্য দশম সংসদের গুরুত্বপূর্ণ পদে ছিলেন।

এলাকা থেকে আসার পর শরীরে জ্বর দেখা দিলে আইইডিসিআর থেকে তাঁর নমুনা সংগ্রহ করা হয়।

শুক্রবার (১মে) বিকেল ৫টায় আইইডিসিআর থেকে রিপোর্ট পাঠানো হয়। তাঁকে জানানো হয়েছে তার শরীরে করোনাভাইরাসের উপস্থিতি রয়েছে।

এই প্রথম বাংলাদেশের কোনো সংসদ সদস্যের করোনা পজেটিভ ধরা পড়ল। ওই সংসদ সদস্য তাঁর নাম প্রকাশ না করার অনুরোধ জানিয়ে বলেন, এলাকার মানুষ জানতে পারলে আতঙ্কে থাকবে। আমার জন্য দোয়া করবেন।

এ দিকে সংসদ সচিবালয় থেকে ন্যাম ভবনের ওই ভবন লকডাউন করার চিন্তা ভাবনা করা হচ্ছে।

সংসদ সচিবালয়ের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, শুক্রবার স্যারের করোনা পজেটিভ এসেছে। ভবনটি লকডাউন করা হতে পারে।

এ বিষয়ে সংসদের চিফ মেডিকেল অফিসার ডা. আরিফুল হক গণমাধ্যমকে বলেন, বিষয়টি আমার জানা নেই।

এদিকে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমে প্রকাশিত এক নিউজ থেকে জানা যায়, আক্রান্ত সংসদ সদস্য শহীদুজ্জামান সরকার নওগাঁ-২ আসনে ক্ষমতাসীন আওয়ামী লীগের সংসদ সদস্য।

সংসদে সরকারদলীয় হুইপ আতিউর রহমান আতিক শুক্রবার রাতে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আজ শহীদুজ্জামান সরকারের রিপোর্ট পজিটিভ এসেছে।”

শহীদুজ্জামান সরকার বর্তমানে সংসদ সদস্য ভবনে (ন্যাম ফ্ল্যাট) বরাদ্দ পাওয়া ফ্লাটে আছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের আরেক সংসদ সদস্য।

শহীদুজ্জামান বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি।

নাম প্রকাশ না করার শর্তে এক সংসদ সদস্য বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “শহীদুজ্জামান সরকারের জ্বর হওয়ায় তিনি কোভিড-১৯ পরীক্ষা করিয়েছিলেন। রিপোর্ট পজিটিভ আসায় চিকিৎসকের পরামর্শে তিনি নিজ ফ্ল্যাটেই আইসোলেশনে আছেন।”

শহীদুজ্জামান সরকার ডায়াবেটিসে আক্রান্ত।

তবে এই মুহূর্তে তার কাশি বা অন্য কোনো উপসর্গ নেই বলেও জানিয়েছেন তার সহকর্মী ওই সংসদ সদস্য।

কীভাবে শহীদুজ্জামান সরকারের দেহে করোনাভাইরাসের সংক্রমণ ঘটল, সে বিষয়ে কোনো তথ্য পাওয়া যায়নি।

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এটাও পড়ুন

Close
Close