আলোচিত

গাজীপুরে করোনা শনাক্ত ৩৩৩ জনের মধ্যে করোনা মুক্ত হলেন দুই চিকিৎসকসহ ৩৭ জন

বার্তাবাহক ডেস্ক : গাজীপুরে করোনা শনাক্ত ৩৩৩ জনের মধ্যে দুই চিকিৎসকসহ করোনা ভাইরাস থেকে  মুক্ত হয়ে ৩৭ জন সুস্থ স্বাভাবিক জীবনে ফিরেছেন।

শুক্রবার (১ মে) পর্যন্ত প্রাপ্ত তথ্য অনুযায়ী নতুন এক জনসহ জেলায় ৩৩৩ জন করোনা পজেটিভ হিসেবে শনাক্ত হয়েছেন এবং একই সময়ে হোম কোয়ারেন্টাইনে সংযুক্ত হয়েছে ৭ জন।

রোববার (২ মে) গাজীপুর জেলা প্রশাসন ও জেলা সিভিল সার্জস অফিস সূত্রে এসব তথ্য পাওয়া গেছে।

করোনা ভাইরাস থেকে মুক্ত হয়ে সুস্থ স্বাভাবিক হওয়া ৩৭ ব্যক্তির মধ্যে দুই জন চিকিৎসক রয়েছেন। তারা হলেন- কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুস ছালাম সরকার ও কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার অভিজিত দাস। এছাড়াও সর্বাধিক করোনা ভাইরাস মুক্ত হয়েছে কাপাসিয়ায় ১৫ জন, কালীগঞ্জে ১২ জন এবং গাজীপুর সদরের (মহানগর) ১০ জন।

প্রাপ্ত তথ্য অনুযায়ী, শুক্রবার (১ মে) পর্যন্ত প্রাপ্ত তথ্য অনুযায়ী গাজীপুরে নতুন করে হোম কোয়ারেন্টাইনে সংযুক্ত হয়েছে ৭ জন। এতে এ পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে থাকার মোট সংখ্যা ৪ হাজার ১৫১ জন। যাদের মধ্যে ডাক্তারের নির্দেশনা অনুযায়ী নির্ধারিত দিন কোয়ারেন্টাইন শেষে বর্তমানে স্বাভাবিক জীবনযাপন করছেন ৩ হাজার ৬৯ জন। এছাড়া বর্তমানে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন কেন্দ্রে কোন ব্যক্তি কোয়ারেন্টাইনে নেই। এ নিয়ে গাজীপুরে কোয়ারেন্টাইন এ থাকা ৪ হাজার ২০০ জনের মধ্যে ছাড়া পেয়েছেন ৩ হাজার ১১৮ জন।

এ পর্যন্ত করোনাভাইরাস শনাক্তের জন্য গত ২৪ ঘন্টায় ৯৮টি (৩০ এপ্রিল পাঠানো) নমুনাসহ মোট ২ হাজার ৮৪৭ জন ব্যক্তির নমুনা সংগ্রহ করা হয়েছে যার মধ্যে গত ২৪ ঘন্টায় একজন সহ সর্বমোট ৩৩৩ জন করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন। করোনা ভাইরাসমুক্ত হয়ে ৩৭ জন সুস্থ স্বাভাবিক জীবন ফিরে পেয়েছেন। করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে জেলায় এ পর্যন্ত দুই জনের মৃত্যু হয়েছে।

জেলার মোট ৩৩৩ জন করোনা পজেটিভের মধ্যে সর্বাধিক ১১৫ জন গাজীপুর সদর উপজেলায়। এছাড়াও কালীগঞ্জ উপজেলায় ৯১ জন, কাপাসিয়া উপজেলায় ৭০ জন, কালিয়াকৈর উপজেলায় ৩৪ জন ও শ্রীপুর উপজেলায় ২৩ জন করোনা পজেটিভ হয়েছে।

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close