আলোচিত

এবার নিষেধাজ্ঞা আসছে সরকারি চিকিৎসকদের উপর

বার্তাবাহক ডেস্ক : সরকারি চিকিৎসকরা টক শো’তে কোনো মন্তব্য করতে পারবেন না। স্বাস্থ্য মন্ত্রণালয় এ সংক্রান্ত একটি নির্দেশনা প্রস্তুত করেছে। এই নির্দেশনাটি আজ কালের মধ্যে জারি হচ্ছে বলে স্বাস্থ্য মন্ত্রণালয়ের দায়িত্বশীল সূত্রগুলো জানিয়েছে।

করোনা মোকাবেলায় প্রথম থেকেই গণমাধ্যমের সঙ্গে লুকোচুরি করছে স্বাস্থ্য মন্ত্রণালয় এবং গণমাধ্যমের বিরুদ্ধে অবস্থান গ্রহণ করেছে। যারাই সত্য তথ্য প্রকাশ করছে, তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করার নীতি নিয়ে এগিয়ে যাচ্ছে স্বাস্থ্য মন্ত্রণালয়। সেই নীতির অংশ হসেবেই যারা এন-৯৫ মাস্ক নিয়ে অভিযোগ উত্থাপন করেছিল, সেই দুইজন পরিচালককে বদলি করা হয়েছে।

এখন কোনো গণমাধ্যমে সাক্ষাৎকার বা টকশো’তে উপস্থিত হওয়ার আগে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুমতি নেওয়ার নির্দেশনা জারি করা হচ্ছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুমতি ছাড়া কোনো অধ্যাপক বা চিকিৎসক কোনো টক শো’তে উপস্থিত থাকতে পারবেন না।

টক শো’য়ে উপস্থিত হয়ে চিকিৎসকরা মানুষ কীভাবে সুস্থ থাকবে, মানুষ কীভাবে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াবে বা কীভাবে স্বাস্থ্যসম্মত জীবন-যাপন করবে সে সম্পর্কে পরামর্শ দিচ্ছেন। সেই সমস্ত বিষয়ে বাধ সেধে স্বাস্থ্য মন্ত্রণালয় আরেকটি ভুল সিদ্ধান্ত নিতে যাচ্ছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। এর আগে কুয়েত মৈত্রী হাসপাতালের কয়েকজন চিকিৎসককে বহিষ্কার করা এবং হাসপাতালের দুজন পরিচালককে অব্যাহতি দেওয়া হয়েছিল। এবার টক শো’তে যাওয়ায় নিষেধাজ্ঞা আরোপ করে স্বাস্থ্য মন্ত্রণালয় কার্যত চিকিৎসকদের সাথে যুদ্ধ ঘোষণা করলো। এর ফলে চিকিৎসকদের মনোবল ভেঙে যাচ্ছে বলে মনে করছেন সংশ্লিষ্ট চিকিৎসকরা।

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এটাও পড়ুন

Close
Close