আলোচিত

গাজীপুরসহ ৩ জেলা ‘করোনার হটস্পট’, প্রশাসনের বিশেষ নজর চান স্বাস্থ্য মন্ত্রী

বার্তাবাহক ডেস্ক : স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, গাজীপুরসহ ঢাকা ও নারায়ণগঞ্জ এ তিন জেলা করোনার হটস্পট। এসব জেলা থেকে যেন কেউ বাইরে না যান এবং বাইরের কেউ না আসেন সেটি নিশ্চিত করতে পুলিশ প্রশাসনকে বলা হয়েছে।

রোববার (০৩ মে) দুপুরে সচিবালয়ে তিনি এ কথা বলেন।

এর আগে করোনা পরিস্থিতির মধ্যে কারখানা, গার্মেন্টস ফ্যাক্টরিসহ বিভিন্ন শিল্প ও ব্যবসা প্রতিষ্ঠান সীমিত আকারে চালু করতে একটি আন্তঃমন্ত্রণালয় সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

তিনি বলেন, গাজীপুরসহ ঢাকা ও নারায়ণগঞ্জ এ তিন জেলা করোনাভাইরাসের হটস্পট। এ এলাকাগুলোকে বিশেষভাবে দেখতে পুলিশ প্রশাসনকে বলা হয়েছে। যেসব শ্রমিক গাজীপুরসহ ঢাকা ও নারায়ণগঞ্জে  চলে আসছেন, করোনা সংক্রমণ না কমা পর্যন্ত তাদের এখানেই থাকতে হবে। এসব জেলা থেকে যেন কেউ বাইরে না যান এবং বাইরের কেউ না প্রবেশ করেত পারেন সেটি নিশ্চিত করতে প্রশাসনকে বলা হয়েছে।

মন্ত্রী বলেন, পোশাক শিল্পের স্বাস্থ্যবিধি মনিটর করতে আলাদা কমিটি হবে। প্রতিটি ফ্যাক্টরিতে একটি করে মেডিক্যাল টিম থাকবে, তারা মন্ত্রণালয়ের নির্দেশনা পালন করবে। কারখানা চালানোর ক্ষেত্রে কিছু নিয়ম-কানুন মেনে চলতে হবে।

সভায় স্বাস্থ্য সচিব আসাদুল ইসলাম বলেন, গাজীপুর ঢাকা ও নারায়ণগঞ্জ এই তিনটি জেলায় সবচেয়ে বেশি করোনা সংক্রমণ হয়েছে। কীভাবে এসব জেলার মানুষকে আলাদা রাখা যায় এবং তারা স্বাস্থ্যবিধি মেনে চলেন এবিষয়ে আলোচনা হয়েছে। সেখানে বেশি সংক্রমিত সেখানে আইসোলেশন সেন্টার করা, টেস্ট কীভাবে বেশি করা যায় সেটি নিশ্চিতের বিষয়েও আলোচনা হয়েছে।

 

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এটাও পড়ুন

Close
Close