সারাদেশ

টঙ্গীতে বেতন, বোনাসের দাবীতে সড়ক অবরোধ করে পোশাক শ্রমিকদের বিক্ষোভ

বার্তাবাহক ডেস্ক : বেতন, ছুটি ও ঈদ বোনাসের দাবীতে টঙ্গীতে প্রধান প্রধান সড়ক অবরোধ করেছে পোশাক শ্রমিকরা।

টঙ্গী বিসিকের অন্যতম বৃহৎ দুটি রপ্তানিমুখী পোশাক প্রস্তুতকারক প্রতিষ্ঠান পেট্রিয়টিক ইকো লিমিটেড ও রেডিসন গার্মেন্ট কারখানার শ্রমিকরা প্রতিদিনের ন্যায় বৃহস্পতিবার সকালে কাজে যোগদান করতে এসে কারখানা বন্ধ পেয়ে বিক্ষোভ শুরু করে।

 

স্থানীয়রা জানায়, একপর্যায়ে শ্রমিকরা বিসিকের প্রধান সড়ক বন্ধ করে অবস্থান নেয়। বেলা বাড়ার সাথে সাথে অন্যান্য কারখানার শ্রমিকরাও একই দাবীতে তাদের সাথে যোগ দেয়। পরে সকল শ্রমিকরা টঙ্গী বিসিক ও শিল্প এলাকার অন্যান্য পোশাক কারখানায় গিয়ে উৎপাতন বন্ধ করে শ্রমিকদেরকে বের করে নিয়ে আসে।

এভাবে সকাল ৯টা নাগাদ শ্রমিকরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক ও টঙ্গী-কালীগঞ্জ-নরসিংদী সড়কের সংযোগস্থল স্থানীয় স্টেশন রোড মোড়ে এসে অবস্থান নেয়। বিক্ষুব্দ শ্রমিকেরা এসময় রাস্তায় বেডিকেড দিয়ে বিক্ষোভ প্রদর্শন করে। এতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক ও টঙ্গী-কালীগঞ্জ-নরসিংদী সড়কের উভয় পাশে শত শত যান বাহন আটকা পড়ে। বিক্ষোভের উৎপত্তিস্থল টঙ্গী বিসিকের পেট্রিয়টিক ইকো লিমিটেড ও রেডিসন গার্মেন্ট কারখানার নিরাপত্তায় সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

টঙ্গী বিসিকের পেট্রিয়টিক ইকো লিমিটেড ও রেডিসন গার্মেন্ট কারখানার শ্রমিকরা জানান, কারখানা কতৃপক্ষ শ্রমিকদের পাওনা পরিশোধ না করেই বুধবার রাতে কারখানায় বন্ধের নোটিশ টানিয়ে লাপাত্তা হয়েছেন। বৃহস্পতিবার সকালে তারা যথারীতি কাজে যোগদান করতে এসে কারখানার গেটে তালা ও বন্ধের নোটিশ দেখতে পান। এসময় কারখানা দুটিতে নিরাপত্তা প্রহরী ছাড়া আর কাউকে তারা পাননি।

কতৃপক্ষের সাথে যোগাযোগ করার চেষ্টা করেও তারা দায়িত্বশীলদের মোবাইল ফোন বন্ধ পান বলে অভিযোগ করেন। এ অবস্থায় তারা উপায়ন্তর না পেয়ে দাবী আদায়ের জন্য রাস্তায় নেমে এসেছেন।

গাজীপুর শিল্প পুলিশের পরিদর্শক রাজ্জাকুল হায়দার বলেন, পরিস্থিতি আমাদের নিয়ন্ত্রণের বাইরে। শ্রমিকরা খুবই উশৃংখল আচরণ করছে। এমনকি সাংবাদিকসহ কেউ ছবি তুলতে চাইলে মোবাইল ফোন ও ক্যামেরা কেড়ে নিচ্ছে।

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close