গাজীপুরসারাদেশ

কোভিড-১৯: সারাদেশের মধ্যে চতুর্থ স্থানে গাজীপুর, নতুন শনাক্ত ১১৮ জন

বার্তাবাহক ডেস্ক : গাজীপুরে প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে কোভিড-১৯ শনাক্তের সংখ্যা। সেই বৃদ্ধির ধারা মঙ্গলবারও অব্যাহত। মোট শনাক্তের হিসেবে ঢাকা, চট্টগ্রাম ও নারায়ণগঞ্জের পরেই গাজীপুর রয়েছে সারাদেশের মধ্যে চতুর্থ স্থানে।

গাজীপুরের সিভিল সার্জনের দেওয়া তথ্য অনুসারে গত ২৪ ঘণ্টায় নতুন করে কোভিডে শনাক্ত হয়েছে ১১৮ জন। এই বৃদ্ধির জেরে মোট শনাক্তের সংখ্যা হল ১ হাজার ৯১১ জন। শনাক্তের হিসেবে প্রথম সারিতে রয়েছে গাজীপুর সদর (মহানগর) ১ হাজার ২৪৩ জন, এরপর কালিয়াকৈরে ১৯৮, শ্রীপুরে ১৭৯ জন, কালীগঞ্জে ১৬২ জন এবং কাপাসিয়ায় ১২৯ জন।

মঙ্গলবার (৯ জুন) সর্বশেষ পাওয়া রিপোর্ট অনুযায়ী এ তথ্য জানিয়েছেন গাজীপুরের সিভিল সার্জন মো. খায়রুজ্জামান।

কোভিডে শনাক্তের পাশাপাশি মৃত্যু সংখ্যা বৃদ্ধিতে উদ্বেগ বাড়ছে গাজীপুরে। গাজীপুরের সিভিল সার্জন অফিসের তথ্য অনুসারে, গত ২৪ ঘণ্টায় করোনার থাবায় মৃত্যু হয়েছে আরও ১ জনের। কোভিড-১৯-এর কারণে গাজীপুরে মোট মৃত্যু হল ১৮ জনের।

সিভিল সার্জন বলেন, ‘গাজীপুর থেকে পাঠানো ৪৬৮ জনের নমুনা পরীক্ষায় সর্বশেষ পাওয়া রিপোর্ট অনুযায়ী নতুন করে আরও ১১৮ জন কোভিড-১৯ পজেটিভ শনাক্ত হয়েছে। নতুন শনাক্তদের মধ্যে শ্রীপুরে ৬১ জন, সদরে (মহানগর) ৩০ জন, কাপাসিয়ায় ১৫ জন, কালিয়াকৈরে ১১ এবং কালীগঞ্জে ০১ জন রয়েছে।

তিনি আরো বলেন, ‘এ পর্যন্ত গাজীপুরে ১৪ হাজার ৪২৯ জনের নমুনা সংগ্রহ ও পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে কোভিড-১৯ শনাক্ত হয়েছে ১ হাজার ৯১১ জনের। কোভিড-১৯ শনাক্ত হয়ে এবং মৃত্যুর পর পরীক্ষায় শনাক্ত হয়েছে মোট ১৮ জনের‘।

কোভিড-১৯ শনাক্তের সংখ্যা প্রতিদিনই উল্লেখযোগ্য হারে বাড়লেও, শনাক্তদের সুস্থ হয়ে ওঠার সংখ্যাটা অনেকটাই কম। প্রতিকূল পরিস্থিতিতে এটাই কিছুটা আশার আলো। কোভিড-১৯ শনাক্ত হওয়ার পর এখনও অবধি ৩২৭ জন সুস্থ হয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তর থেকে সর্বশেষ সোমবার (৮ জুন) পর্যন্ত পাওয়া তথ্য অনুসারে ঢাকা সিটিতে ২১ হাজার ১৪০ জন ও জেলায় ১৫৭২ জন, চট্টগ্রামে ৩১৫১ জন ও নারায়ণগঞ্জে ২৭৫৩ জন কোভিড-১৯ শনাক্ত হয়েছে।

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এটাও পড়ুন

Close
Close