গাজীপুরসারাদেশ

গাজীপুরে মাত্র ২৪ দিনে ‘ক্লুলেস’ মামলার রহস্য উদঘাটন, ৮ ডাকাত গ্রেপ্তার, মালামাল উদ্ধার

বার্তাবাহক ডেস্ক : গাজীপুরে মাত্র ২৪ দিনেই ‘ক্লুলেস’ (সূত্রবিহীন) ডাকাতির মামলার রহস্য উদঘাটন করে ডাকাতির ঘটনায় জড়িত আন্ত:জেলা ডাকাত দলের ৮ সদস্যকে গ্রেপ্তার এবং লুণ্ঠিত বেশ কিছু মালামাল উদ্ধার করেছে জেলা গোয়েন্দা পুলিশ।

গত ১৬ মে গাজীপুর সদর উপজেলার বেগমপুর এলাকার রহমত আলী সুপার মাকের্টে (রাজশাহী মাকের্টে) নৈশপ্রহরী ও একজন পথচারীর হাত-পা, চোখ-মুখ বেঁধে ও মারধর করে মার্কেটের বিভিন্ন দোকানে ডাকাতির ঘটনা ঘটেছিল।

মঙ্গলবার (৯ জুন) দুপুরে গাজীপুরের পুলিশ সুপার শামসুন্নাহার তার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন।

গ্রেপ্তার ডাকাত সদস‌্যরা হলেন- শরীয়তপুরের গোসাইরহাট থানার চর মহিষকান্দি এলাকার বাবুল মাল (৪৬), জামালপুরের ইসলামপুর থানা এলাকার মুনসুর ফকির (২৬), একই জেলার দেওয়ানগঞ্জ থানার চর কালিকাপুর এলাকার মো. শফিকুল (৪৮), একই থানার কুলুপাড়া এলাকার আকরাম (২৮), সাধুপাড়া বটতলা এলাকার হৃদয় ওরফে হাবিল (২৫), মাগুরার মোহাম্মদপুর থানার পানিঘাটা উত্তরপাড়া এলাকার নাজমুল (৩০), গাজীপুর সিটি করপোরেশনের দক্ষিণ খাইলকুর এলাকার মজিবুর রহমান ওরফে ল্যাংটা (৪৫) এবং খাইলকুর এলাকার আব্দুল্যাহ আল মামুন (২৪)।

গ্রেপ্তারকৃতরা গাজীপুরের বিভিন্ন এলাকায় বসবাস করতেন।

উদ্ধারকৃত মালামালগুলো হলো- এক আনা পাঁচ রতি সোনা, ৫৫ ভরি নয় আনা রুপা, ইমেটিশনের ছয়টি রুলি ও একটি হারছড়া, ২৩টি বিভিন্ন মডেলের মোবাইল হ‌্যান্ড সেট, একটি মোবাইল ঘড়ি। এসময় ডাকাতির কাজে ব্যবহৃত একটি পিকআপ জব্দ করা হয়।

ডিবি পুলিশ জানায়, চলতি বছরের ১৬ মে গাজীপুর সদর উপজেলার বেগমপুর এলাকার রহমত আলী সুপার মাকের্টে (রাজশাহী মাকের্টে) ১০/১২ জনের একটি ডাকাত দল নৈশপ্রহরী ও একজন পথচারীর হাত-পা, চোখ-মুখ বেঁধে ও মারধর করে মার্কেটের বিভিন্ন দোকানে ডাকাতি করে।

এসময় ডাকাতরা বিভিন্ন দোকানের ক্যাশবাক্স থেকে নগদ চার লাখ ৯৪ হাজার টাকা, ৩৩টি মোবাইল সেট, পাঁচ ভরি ১০ আনা সোনা, ২৯০ ভরি রূপা, শাড়ি, লুঙ্গি, এলইডি টিভিসহ বিভিন্ন মালামাল ডাকাতি করে নিয়ে যায়। এ ঘটনায় জয়দেবপুর থানার মামলা হয়।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার শামসুন্নাহার জানান, ডাকাতদলকে গ্রেপ্তার ও লুণ্ঠিত মালামাল উদ্ধারে জেলা গোয়েন্দা শাখার মাধ্যমে কয়েকটি টিম গঠন করা হয়।

৮ জুন গোয়েন্দ টিম শরীয়তপুর থেকে ডাকাত দলের এক সদস্যকে গ্রেপ্তার করে। পরে তার দেওয়া তথ্যের সূত্র ধরে গাজীপুরের বিভিন্ন এলাকা থেকে অবস্থান করা অন্যদের গ্রেপ্তার ও লুণ্ঠিত মালামাল উদ্ধার করা হয়।

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close