গাজীপুরসারাদেশ

কালীগঞ্জে খ্রিস্টান বৃদ্ধের মৃত্যুর ৫ দিন পর জানা গেল কোভিড-১৯ পজেটিভ ছিলেন!

বার্তাবাহক ডেস্ক : কালীগঞ্জে খ্রিস্টান এক বৃদ্ধের মৃত্যুর ৫ দিন পর জানা গেল তিনি কোভিড-১৯ পজেটিভ ছিলেন। গত ৩ জুন তিনি নিজ বাসায় জ্বর, ঠান্ডা ও শ্বাসকষ্টসহ করোনা উপসর্গ নিয়ে মারা যান। ওই দিন রাতেই তাঁর লাশ স্বাভাবিক নিয়মে তুমুলিয়া (মিশন) গির্জার কবরস্থানের সমাধিস্থ করা হয়।

অপরদিকে ৫ দিন পর মঙ্গলবার (৯ জুন) জানা যায় তিনি কোভিড-১৯ পজেটিভ ছিলেন। আর এর ফলে তাঁর সংস্পর্শে ও দাফনে অংশ নেওয়া ব্যক্তিদের মধ্যে সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কা করছে এলাকাবাসী।

মৃত ব্যক্তি কালীগঞ্জ পৌরসভার তুমুলিয়া গ্রামের বাসিন্দা রোবেন পালমা (৭৯)। তিনি মৃত নরেশ পালমার ছেলে।

কোভিড-১৯ শনাক্তের বিষয়টি নিশ্চিত করেছেন কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাদেকুর রহমান আকন্দ।

মৃত ব্যক্তির পরিবারের সদস্যরা বলেন, ‘রোবেন পালমা দীর্ঘদিন ধরে উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস ও করোনা উপসর্গসহ বিভিন্ন জটিল রোগে ভোগছিলেন। গত ৩ জুন বুধবার সকালে তিনি অসুস্থতা অনুভব করলে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যাওয়া হয়। পরে প্রাথমিক চিকিৎসা শেষে তাঁকে বাড়ি নিয়ে আসা হয়। পরবর্তীতে ওইদিন দুুপুর ১২ টার দিকে তিনি পূণরায় অসুস্থতা অনুভব করলে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। পরে তিনি করোনায় আক্রান্ত কিনা জানার জন্য নমুনা সংগ্রহ দেওয়া হয়েছিল। ওই দিন রাতেই তাঁর লাশ তুমুলিয়া (মিশন) গির্জার কবরস্থানের স্বাভাবিক মৃত্যুর ন্যায় সমাধিস্থ করা হয়। ৫ দিন পর মঙ্গলবার (৯ জুন) তাঁর কোভিড-১৯ পরীক্ষার রিপোর্ট পজেটিভ এসেছে বলে হাসপাতাল থেকে জানানো হয়েছে’।

স্থানীয়রা আশঙ্কা প্রকাশ করে বলেন,’ মারা যাওয়ার আগে রোবেন পালমা পরিবারের সদস্যদের সংস্পর্শে ছিলেন। তিনি মারা যাওয়ার আগে ও পরে তাঁর পরিবারের সদস্যরা এলাকার অনেকের সংস্পর্শে আসেন। ওই বৃদ্ধকে তুমুলিয়া (মিশন) গির্জার কবরস্থানে স্বাভাবিক মৃত্যুর ন্যায় সমাধিস্থ করা হয়েছে। আর এর ফলে সংস্পর্শে ও সমাধিস্থ করার সময় অংশ নেওয়া ব্যক্তিদের মধ্যে কোভিড-১৯- এর সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কা করা হচ্ছে’।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাদেকুর রহমান আকন্দ বলেন, ‘ওই ব্যক্তিকে মৃত অবস্থায় গত ৩ জুন হাসপাতালে আনা হয়েছিল। পরে তাঁর নমুনা সংগ্রহ করা হয়। মঙ্গলবার রিপোর্ট আসলে জানা যায় তিনি কোভিড-১৯ পজেটিভ ছিলেন। তাঁর পরিবারের সদস্যেদের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে’।

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এটাও পড়ুন

Close
Close