গাজীপুর

কালীগঞ্জে ’রেড জোন’ ঘোষিত অঞ্চলে স্বাস্থ্য বিধি অমান্য: ১১ জনকে জরিমানা

বার্তাবাহক ডেস্ক : গাজীপুর কালীগঞ্জে ‘রেড জোন’ হিসেবে (লকডাউন) ঘোষিত অঞ্চলে স্বাস্থ্য বিধি অমান্য করার দায়ে প্রথম দিন মোবাইল কোর্টের মাধ্যমে ১১ জনকে ১২ হাজার ৪০০ টাকা জরিমানা করেছে প্রশাসন।

শনিবার (১৩ জুন) সকাল থেকে বিকেল পর্যন্ত কালীগঞ্জ পৌরসভার ‘রেড জোন’ ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডে অভিযান পরিচালনা করে এ জরিমানা করা হয়েছে।

সত্যতা নিশ্চিত করেছেন কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শিবলী সাদিক।

মোবাইল কোর্ট পরিচালনা করেছেন জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাবেয়া পারভেজ এবং কালীগঞ্জের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহীনা আক্তার।

মোবাইল কোর্ট সূত্রে জানা যায়, কালীগঞ্জ পৌরসভায় ‘রেড জোন’ হিসেবে (লকডাউন) ঘোষিত অঞ্চল ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের বিভিন্ন স্থানে সরকারি নির্দেশনা অমান্য করে মাস্ক না পরে বাড়ির বাহিরে অবস্থান করা, দোকান খোলা রেখে লোকসমাগম করা এবং বিনা কারণে ঘোরাফেরা করার অভিযোগে মোবাইল কোর্ট পরিচালনা করে স্বাস্থ্য বিধি অমান্য করার দায়ে ‘সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ, নির্মূল) আইন, ২০১৮’ অনূ্যায়ী ১১ জনকে ১১ টি মামলার মাধ্যমে মোট ১২ হাজার ৪০০ টাকা জরিমানা করে তা আদায় করা হয়েছে। এ ছাড়াও সচেতনতা মেনে সকলকে ঘরে থাকার জন্য পরামর্শ দেওয়া হয়েছে।


জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাবেয়া পারভেজ বলেন, ‘রেড জোন হিসেবে ঘোষিত কালীগঞ্জ পৌরসভার ৪ ও ৫ নং ওয়ার্ডে অভিযান পরিচালনা করে স্বাস্থ্য বিধি অমান্য করার দায়ে ৬ জনকে ৭ হাজার ৮০০ টাকা জরিমানা করে তা আদায় করা হয়েছে’।

কালীগঞ্জের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহীনা আক্তার বলেন, ‘স্বাস্থ্য বিধি অমান্য করার দায়ে কালীগঞ্জ পৌরসভার ৬ নং ওয়ার্ডে অভিযান পরিচালনা করে ৫ জনকে ৪ হাজার ৬০০ টাকা জরিমানা করা হয়েছে’।


কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শিবলী সাদিক বলেন, ’কালীগঞ্জ পৌরসভায় কোভিড-১৯ আক্রান্ত রোগীর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাওয়ায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিদ্ধান্ত মোতাবেক কালীগঞ্জ পৌরসভার ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডকে ঝুঁকিপূর্ণ অঞ্চল হিসেবে ‘রেড জোন’ (লকডাউন) শুক্রবার (১২ জুন) ঘোষণা করা হয়েছে। রেড জোন ঘোষিত অঞ্চলে স্বাস্থ্য বিধি অমান্য করার দায়ে শনিবার মোবাইল কোর্টের মাধ্যমে ১১ জনকে ১২ হাজার ৪০০ টাকা জরিমানা করা হয়েছে। মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করেন  ব্যাটেলিয়ন আনসার সদস্যরা’।

তিনি আরো বলেন, ‘রেড জোন ঘোষিত অঞ্চলে সকল প্রকার ব্যবসা প্রতিষ্ঠান (ওষুধের দোকান ব্যতিত) এবং সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ রয়েছে। অন্য এলাকার কোন লোক রেড জোন ঘোষিত অঞ্চলে প্রবেশ এবং রেড জোনে থাকা কাউকে বের হতে দেওয়া হচ্ছে না। যারা নির্দেশন অমান্য করবে তাঁদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে’।

 

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close