গাজীপুরসারাদেশ

কালীগঞ্জে রেড জোনে ‘স্বাস্থ্যবিধি’ অমান্য করায় ১৬ হাজার টাকা জরিমানা

বার্তাবাহক ডেস্ক : গাজীপুরের কালীগঞ্জে ‘রেড জোন’ ঘোষিত অঞ্চলে স্বাস্থ্যবিধি অমান্য করার দায়ে দ্বিতীয় দিনে ৪ জনকে মোবাইল কোর্টের মাধ্যমে ১৬ হাজার জরিমানা করেছে প্রশাসন।

রোববার (১৪ জুন) সকাল থেকে বিকেল পর্যন্ত অভিযান পরিচালনা করে এ জরিমানা করা হয়।

বিষয়টি জানিয়েছেন কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শিবলী সাদিক।

মোবাইল কোর্ট পরিচালনা করেছেন জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নীলিমা রায়হানা এবং কালীগঞ্জের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহীনা আক্তার।

মোবাইল কোর্ট সূত্রে জানা যায়, সরকারি নির্দেশনা অমান্য করে কালীগঞ্জ পৌরসভায় ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের বিভিন্ন স্থানে মাস্ক না পরে বাড়ির বাহিরে অবস্থান করা, দোকান খোলা রেখে লোকসমাগম করা এবং বিনা কারণে ঘোরাফেরা করার অভিযোগে মোবাইল কোর্ট পরিচালনা করে স্বাস্থ্য বিধি অমান্য করার দায়ে ‘সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ, নির্মূল) আইন, ২০১৮’ অনূ্যায়ী ৪ জনকে ৪ টি মামলার মাধ্যমে মোট ১৬ হাজার টাকা জরিমানা করে তা আদায় করা হয়েছে।

মোবাইল কোর্ট পরিচালনা করছেন কালীগঞ্জের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহীনা আক্তার।

জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নীলিমা রায়হানা বলেন, ‘কালীগঞ্জ পৌরসভার ৪ ও ৫ নং ওয়ার্ডে অভিযান পরিচালনা করার সময় সরকারি নির্দেশনা ও স্বাস্থ্য বিধি অমান্য করে দোকান খোলা রেখে লোকসমাগম করার দায়ে ১ দোকান মালিককে ৫ হাজার টাকা জরিমানা করে তা আদায় করা হয়েছে’।

কালীগঞ্জের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহীনা আক্তার বলেন, ‘রেড জোন ঘোষিত কালীগঞ্জ পৌরসভার ৬ নং ওয়ার্ডে অভিযান পরিচালনা করে স্বাস্থ্য বিধি অমান্য করার দায়ে ৩ জনকে ১১ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করেন ব্যাটেলিয়ন আনসার সদস্যরা’।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শিবলী সাদিক বলেন, ‘কালীগঞ্জ পৌরসভার ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডকে ঝুঁকিপূর্ণ অঞ্চল হিসেবে গত শুক্রবার (১২ জুন) ‘রেড জোন’ ঘোষণা করা হয়েছে। রেড জোন ঘোষিত অঞ্চলে দ্বিতীয় দিন রোববার মোবাইল কোর্ট পরিচালনা করে স্বাস্থ্য বিধি অমান্য করার দায়ে ৪ জনকে ১৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে’।

 

উল্লেখ্য : ‘রেড জোন’ ঘোষণার প্রথম দিন শনিবার ঘোষিত অঞ্চলে স্বাস্থ্য বিধি অমান্য করার দায়ে মোবাইল কোর্টের মাধ্যমে ১১ জনকে ১২ হাজার ৪০০ টাকা জরিমানা করেছিল প্রশাসন।

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close