গাজীপুরসারাদেশ

কোভিড-১৯: উদ্বেগ বাড়িয়ে গাজীপুরে একদিনে সর্বোচ্চ ১৪৯ জন শনাক্ত

বার্তাবাহক ডেস্ক : আড়াই হাজার ছাড়িয়ে গেল গাজীপুরে কোভিড-১৯ শনাক্তের সংখ্যা। শুধু তা-ই নয়, উদ্বেগ বাড়িয়ে একদিনে সর্বোচ্চ ১৪৯ জন শনাক্ত হয়েছে। যা এক দিনের হিসেবে এখন অবধি সর্বোচ্চ। এছাড়াও কোভিড-১৯-এর কারণে এখন অবধি প্রাণ হারিয়েছেন মোট ২৮ জন। মোট শনাক্ত ২ হাজার ৫১১ জন।

এই বৃদ্ধির জেরে শনাক্তের হিসেবে প্রথম সারিতে রয়েছে গাজীপুর সদর (মহানগর) ১ হাজার ৫৮২ জন, এরপর কালিয়াকৈরে ৩০৯, শ্রীপুরে ২৬৯ জন, কালীগঞ্জে ১৯৮ জন এবং কাপাসিয়ায় ১৫৩ জন।

বুধবার (১৭ জুন) সর্বশেষ পাওয়া রিপোর্ট অনুযায়ী শনাক্ত ও মৃত্যুর এ তথ্য জানিয়েছেন গাজীপুরের সিভিল সার্জন মো. খায়রুজ্জামান।

সর্বোচ্চ শনাক্তের দিন গাজীপুর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাহিদুল আলম রবিন কোভিড-১৯ শনাক্ত হয়েছে বলে জানা যায়।

গাজীপুরের সিভিল সার্জন বলেন, ‘গাজীপুরের ৫০১ জনের নমুনা পরীক্ষায় সর্বশেষ পাওয়া রিপোর্ট অনুযায়ী নতুন করে আরও ১৪৯ জন কোভিড-১৯ পজেটিভ শনাক্ত হয়েছে। নতুন শনাক্তদের মধ্যে সদরে (মহানগর) ১০১ জন, কালিয়াকৈরে ২৭ জন এবং শ্রীপুরে ২১ জন’।

তিনি আরো বলেন, ‘এ পর্যন্ত গাজীপুরে ১৮ হাজার ৪৮১ জনের নমুনা সংগ্রহ ও পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে কোভিড-১৯ শনাক্ত হয়েছে ২ হাজার ৫১১ জনের। কোভিড-১৯-এ আজ পর্যন্ত গাজীপুরে মোট মৃত্যু হয়েছে ২৮ জনের’।

কোভিড-১৯ শনাক্তের সংখ্যা প্রতিদিনই উল্লেখযোগ্য হারে বাড়লেও, শনাক্তদের সুস্থ হয়ে ওঠার সংখ্যাটা অনেকটাই কম।

সিভিল সার্জন অফিসের দেওয়া তথ্য অনুসারে, ‘কোভিড-১৯ শনাক্ত হওয়ার পর এখনও অবধি ৩৯৯ জন সুস্থ হয়েছেন।সর্বোচ্চ শনাক্তের হিসেবে এর আগে গত ৭ জুন একদিনে ১৩৭ জন শনাক্ত হয়েছিল। এছাড়াও ১১ জুন ১২৯ শনাক্ত হয়েছিল’।

গাজীপুর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাহিদুল আলম রবিন বলেন, ‘কোভিড-১৯ পরীক্ষায় আমার রিপোর্ট পজেটিভ শনাক্ত হয়েছে। শরীরিক ভাবে আমি সুস্থ আছি। তবে স্বাভাবিকের তুলনায় শরীর কিছুটা দুর্বল রয়েছে’।

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এটাও পড়ুন

Close
Close