বদলি-প্রদায়ন

ঢাকাসহ ৯ জেলায় নতুন ডিসি

বার্তাবাহক ডেস্ক : ঢাকাসহ দেশের নয় জেলায় ডেপুটি কমিশনার (ডিসি) পদে পরিবর্তন এনেছে সরকার।

ঢাকা, টাঙ্গাইল, মেহেরপুর, মৌলভীবাজার, যশোর, নোয়াখালী, রাজশাহী, বগুড়া ও মাদারীপুরে নতুন ডিসি নিয়োগ দিয়ে বৃহস্পতিবার আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

ছয় জেলার ডিসি সম্প্রতি যুগ্ম-সচিব হিসেবে পদোন্নতি পাওয়ায় তাদের বিভিন্ন মন্ত্রণালয় ও সংস্থায় পদায়ন করা হয়েছে। একজন ডিসিকে আর্থিক প্রতিষ্ঠান বিভাগে বদলি করা হয়েছে। আর দুইজনকে অন্য জেলায় বদলি করা হয়েছে।

টাঙ্গাইলের ডিসি মো. শহীদুল ইসলামকে বদলি করে ঢাকার ডিসির দায়িত্ব দেওয়া হয়েছে। আর মেহেরপুরের ডিসি মো. আতাউল গণিকে দেওয়া হয়েছে টাঙ্গাইলের দায়িত্ব।

মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব মো. শহিদুল ইসলাম চৌধুরীকে মেহেরপুর এবং ঢাকা উত্তর সিটি করপোরেশনের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মীর নাহিদ আহসানকে মৌলভীবাজারের ডিসি করে পাঠানো হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সংযুক্ত উপসচিব মো. তমিজুল ইসলাম খান যশোর এবং ডাকা ও টেলিযোগাযোগ বিভাগের মন্ত্রীর একান্ত সচিব মোহাম্মদ খোরশেদ আলম খান নোয়াখালীর ডিসির দায়িত্ব পেয়েছেন।

এছাড়া জননিরাপত্তা বিভাগের উপসচিব আব্দুল জলিলকে রাজশাহী, প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক মো. জিয়াউল হককে বগুড়া এবং বিসিএস প্রশাসন একাডেমির উপপরিচালক রহিমা খাতুনকে মাদারীপুরের ডিসি হিসেবে নিয়োগ দিয়েছে সরকার।

অপরদিকে ঢাকার ডিসি আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খানকে জননিরাপত্তা বিভাগের যুগ্ম-সচিব এবং নোয়াখালীর ডিসি তন্ময় দাসকে কৃষি মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব পদে বদলি করা হয়েছে।

মাদারীপুরের ডিসি মো. ওয়াহিদুল ইসলামকে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের মহাপরিচালক এবং রাজশাহীর ডিসি মো. হামিদুল হককে বিসিএস প্রশাসন একাডেমির পরিচালক করা হয়েছে।

যশোরের ডিসি মোহাম্মদ শফিউল আরিফকে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক এবং বগুড়ার ডিসি ফয়েজ আহমেদকে বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষের সদস্য পদে বদলি করা হয়েছে।

এছাড়া মৌলভীবাজারের ডিসি নাজিয়া শিরিনকে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের পরিচালক পদে বদলি করে আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এটাও পড়ুন

Close
Close