আলোচিতগাজীপুর

কোভিড-১৯ ‘পজেটিভ’ ছিলেন শিক্ষক, জানা গেল মৃত্যুর ২ সপ্তাহ পর, পিতাও মারা গেল আজ

বার্তাবাহক ডেস্ক : করোনাভাইরাসের (কোভিড-১৯) উপসর্গ নিয়ে কালীগঞ্জের হরিলাল চন্দ্র দেবনাথ (৫৫) নামে এক শিক্ষক মারা যান গত ১০ জুন (বুধবার) রাত ১০ টার দিকে।

উপজেলার মোক্তারপুর ইউনিয়নের মৈশাইর গ্রামে নিজ বাড়িতে তাঁর মৃত্যু হয়। পর দিন বৃহস্পতিবার (১১ জুন) তাঁর নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। এর দুই সপ্তাহ পর ২৫ জুন (বৃহস্পতিবার) তাঁর নমুনা পরীক্ষার প্রতিবেদন এসে পৌঁছালে দেখা যায়, ওই শিক্ষক কোভিড-১৯ ‘পজেটিভ’ ছিলেন। এ রিপোর্ট পাওয়ার দিন ২৫ জুন (বৃহস্পতিবার) সকালে ওই শিক্ষকের পিতা আশুতোষ চন্দ্র দেবনাথও (৮০) মারা গেছেন।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ ছাদেকুর রহমান আকন্দ এ তথ্য নিশ্চিত করেছেন।

মৃত হরিলাল চন্দ্র দেবনাথ কালীগঞ্জ উপজেলার জামালপুর ইউনিয়নের চুপাইর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছিলেন।

মোক্তারপুর ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ডের সদস্য (মেম্বার) আনোয়ারুল হক ভূঁইয়া ও স্থানীয়রা বলেন, শিক্ষক হরিলাল চন্দ্র দেবনাথ জ্বর, কাশি, শ্বাসকষ্ট ও করোনা উপসর্গ নিয়ে ভুগছিলেন। গত ১০ জুন (বুধবার) তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়। পরে মৈশাইর গ্রামে তাঁর নিজ বাড়িতে রাত ১০ টার দিকে তিনি মারা যান। পর দিন বৃহস্পতিবার (১১ জুন) সকালে মৃত শিক্ষকসহ তাঁর পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য কর্মীরা। পরে ওই দিন বিকেলে মৈশাইর গ্রামের রিতি মেনে ওই শিক্ষকের মরদেহ হিন্দু পরম্পরা অনুযায়ী দাহ না করে কবর দেওয়া হয়েছে। পার্শ্ববর্তী কাপাসিয়া উপজেলা চাঁদপুর ইউনিয়নের পুরোহিত অতুল দেবনাথ শেষকৃত্য (সমাধি) সম্পন্ন করেন। এদিকে শিক্ষক কোভিড-১৯ ‘পজেটিভ’ ছিলেন বলে হাসপাতাল থেকে বুধবার দিবাগত রাতে জানানো হয়েছে। এ রিপোর্ট পাওয়ার দিন ২৫ জুন (বৃহস্পতিবার) সকালে ওই শিক্ষকের পিতা আশুতোষ চন্দ্র দেবনাথও (৮০) মারা গেছেন। তাঁকে বিকেলে মৈশাইর গ্রামের রিতি মেনে পরম্পরা অনুযায়ী দাহ না করে কবর দেওয়া হয়েছে।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ ছাদেকুর রহমান আকন্দ বলেন, ‘শিক্ষক হরিলাল চন্দ্র দেবনাথ করোনার উপসর্গ নিয়ে গত ১০ জুন মারা যায়। পরে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। এর দুই সপ্তাহ পর ২৫ জুন (বৃহস্পতিবার) তাঁর নমুনা পরীক্ষার প্রতিবেদন এসে পৌঁছালে দেখা যায়, ওই শিক্ষক কোভিড-১৯ ‘পজেটিভ’ ছিলেন। শিক্ষকের পরিবরের অন্য সদস্যদের রিপোর্ট নেগেটিভ এসেছে।

তিনি আরো বলেন, ‘বৃহস্পতিবার সকালে ওই শিক্ষকের পিতা আশুতোষ চন্দ্র দেবনাথও মারা গেছেন। নমুনা সংগ্রহের আগেই তাঁকে কবর দেওয়ায় নমুনা সংগ্রহ করা সম্ভব হয়নি’।

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close