গাজীপুরসারাদেশ

কাপাসিয়ায় ইজারাদার ও পাঁচ ফার্মেসীকে ৫০ হাজার টাকা জরিমানা

বার্তাবাহক ডেস্ক : গাজীপুরের কাপাসিয়ায় সরকারি নির্দেশনা অমান্য করে বাজার পরিচালনা করায় এক ইজারাদারকে ২০ হাজার টাকা এবং ফার্মেসিতে মেয়াদোত্তীর্ণ ও অনুমোদন বিহীন ঔষধ রাখায় দায়ে পাঁচ দোকানকে ৩০ হাজার টাকা জরিমানা করেছে উপজেলা প্রশাসন। 

রোববার (২৮ জুন) দিনব্যাপী অভিযান পরিচালনা করে মোবাইল কোর্টের মাধ্যমে এ জরিমানা করা হয়েছে।

কাপাসিয়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসাঃ ইসমত আরা মোবাইল কোর্ট পরিচালনা করেন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, কাপাসিয়া বাজার ও আমরাই দক্ষিণ বাজারে বিভিন্ন ফার্মেসিগুলোতে অভিযান পরিচালনা করে লাইসেন্স না থাকা, মেয়াদোত্তীর্ণ ঔষধ রাখা এবং ঔষধ প্রশাসনের অনুমোদন নেই এমন ঔষধ রাখায় পাঁচ দোকান মালিককে মোট ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও বীরউজলী বাজারে সরকারের নির্দেশিত নিয়ম নীতি না মেনে বাজার পরিচালনা করায় ইজারাদার নূর মোহাম্মদকে সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ মোতাবেক ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে,।

কাপাসিয়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসাঃ ইসমত আরা বলেন, করোনা ভাইরাসের সংক্রমনরোধে মাস্ক ব্যবহার ও প্রতিদিন বিকেল চারটার পর ব্যবসা প্রতিষ্ঠানসহ সকল দোকান বন্ধ রাখাসহ বিভিন্ন নির্দেশনা দিয়ে গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে। সরকারি এই নির্দেশনা প্রতিপালনে কাপাসিয়া উপজেলার বিভিন্ন বাজারের কমিটির সভাপতি ও ইজারাদারদের দায়িত্ব দেয়া হয়েছিল। কিন্তু রোববার বিকেলে বীরউজলী বাজারে গিয়ে দেখা গেছে ওই নির্দেশের কোনটিই পালিত হচ্ছে না। পরে ওই বাজারের সংশ্লিষ্ট ইজারদার নুর মোহাম্মদকে ২০ হাজার টাকা জরিমানা ও আদায় করা হয়েছে। এছাড়ও কাপাসিয়া বাজার ও আমরাইদ বাজার এলাকায় ঔষধ প্রশাসনের অনুমোদনহীন ঔষধ বিক্রির অভিযোগে ভ্রাম্যান আদালত পরিচালনা করে ৫টি ফার্মেসীর মালিককে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসময় ড্রাগ এসোসিয়েশনের তত্ত্বাবধায়ক মরুময় সরকার উপস্থিত ছিলেন।

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এটাও পড়ুন

Close
Close