গাজীপুরসারাদেশ

কোভিড-১৯: গাজীপুরে শনাক্ত আরও ৩৭ জন, মৃত্যু হয়েছে আরও ২ জনের

বার্তাবাহক ডেস্ক : লাফ দিয়ে দিয়ে বাড়ছে হটস্পট খ্যাত গাজীপুরে কোভিড-১৯ শনাক্তের সংখ্যা। নতুন করে আরও ৩৭ জন শনাক্ত হয়েছেন কোভিডে। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা হল ৩ হাজার ৪৩৫ জন। এ ভাবে প্রতিদিন শনাক্ত বৃদ্ধি চিন্তা বাড়াচ্ছে চিকিৎসক-বিশেষজ্ঞ থেকে প্রশাসনের কর্মকর্তাদের।

শনাক্তের পাশাপাশি বাড়ছে মৃত্যুও। গাজীপুর সিভিল সার্জন অফিসের তথ্য অনুসারে, গত ২৪ ঘণ্টায় নতুন করে ২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে গাজীপুরে মোট ৪১ জন প্রাণ হারালেন কোভিড-১৯-এর কারণে। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৯৭৯ জন।

মোট ২৩ হাজার ৮২০ জনের নমুনা সংগ্রহ করে এই তথ্য পাওয়া গেছে।

মঙ্গলবার (৩০ জুন) সর্বশেষ পাওয়া রিপোর্ট অনুযায়ী এ তথ্য জানিয়েছেন গাজীপুরের সিভিল সার্জন মো. খায়রুজ্জামান।

গাজীপুরে সিটি করপোরেশন ও সদর উপজেলা এলাকায় কোভিড-১৯ শনাক্তের সংখ্যা এখনও সর্বাধিক।

গাজীপুর সিভিল সার্জন অফিসের তথ্য অনুসারে, গাজীপুর সিটি করপোরেশন ও সদর উপজেলা এলাকায় এই পর্যন্ত কোভিড-১৯ শনাক্ত হয়েছে ২ হাজার ৯০ জন, কালিয়াকৈর উপজেলায় ৪১৩ জন, শ্রীপুরে উপজেলায় ৪০০ জন, কালীগঞ্জে ৩০৯ জন এবং কাপাসিয়ায় ২২৩ জন।

গাজীপুরের সিভিল সার্জন বলেন, ‘গাজীপুরের ৩৪৮ জনের নমুনা পরীক্ষায় সর্বশেষ পাওয়া রিপোর্ট অনুযায়ী নতুন করে আরও ৩৭ জন কোভিড-১৯ পজেটিভ শনাক্ত হয়েছে। নতুন শনাক্তদের মধ্যে রয়েছে সদরে (মহানগর) ২৯ জন, কালিয়াকৈরে ৬ জন, এবং কালীগঞ্জে ২ জন’।

সিভিল সার্জন আরো বলেন, ‘এ পর্যন্ত গাজীপুরে ২৩ হাজার ৮২০ জনের নমুনা সংগ্রহ ও পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে কোভিড-১৯ শনাক্ত হয়েছে ৩ হাজার ৪৩৫ জনের। কোভিড-১৯-এ এ পর্যন্ত গাজীপুরে মোট মৃত্যু হয়েছে ৪১ জনের’।

 

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এটাও পড়ুন

Close
Close