আন্তর্জাতিকআলোচিত

বাংলাদেশের ফ্লাইটকে ভাইরাসবাহী বোমার সঙ্গে তুলনা

বার্তাবাহক ডেস্ক : বাংলাদেশ থেকে আপাতত কোনো ফ্লাইট প্রবেশ করতে না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে ইটালি সরকার। বাংলাদেশ থেকে আসা একটি ফ্লাইটকে ভাইরাসবাহী বোমার সঙ্গেও তুলনা করেছে কর্তৃপক্ষ।

সোমবার ঢাকা থেকে রোমে অবতরণ করা বিমানের ২২৫ জন যাত্রীর অনেকেই করোনা পজেটিভ হিসেবে শনাক্ত হয়েছেন। এর প্রেক্ষিতে বাংলাদেশ থেকে আসা সব ফ্লাইট বাতিলের সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন দেশটির স্বাস্থ্যমন্ত্রী রবার্তো স্পেরান্সা। বিমানের সব যাত্রীকে আপাতত দুই সপ্তাহের কোয়ারান্টিনে রাখা হয়েছে বলেও উল্লেখ করেন তিনি৷ শেঙ্গেন অঞ্চলের বাইরে থেকে আসা সবার জন্যই এই নিয়ম বাধ্যতামূলক।

বিমানের ২২৫ জন যাত্রীর অন্তত ২১ জনের করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। তবে এখনো সবার পরীক্ষার ফলাফল পাওয়া যায়নি। এই তথ্য জানিয়ে লাৎসিও রাজ্যের স্বাস্থ্য কমিশনার আলেসিও ডি’আমাতো বাংলাদেশ থেকে আসা বিমানটিকে ভাইরাসবাহী বোমার সঙ্গে তুলনা করেছেন। তিনি বলেন, ‘‘আমরা সেটিকে নিষ্ক্রিয় করেছি।”

বাংলাদেশ থেকে ফ্লাইট বাতিলের সিদ্ধান্তটি এক সপ্তাহ কার্যকর থাকবে বলে জানিয়েছেন স্পেরান্সা। এরপর নতুন সিদ্ধান্ত নেয়া হতে পারে। তবে শেঙ্গেনের বাইরে থেকে আগতদের জন্য কঠিন নিয়ম আরোপের বিষয়ে সরকার কাজ করছে বলেও জানান তিনি।

এদিকে ১ জুনের পর বাংলাদেশ থেকে আসা সব নাগরিককে করোনা পরীক্ষার নির্দেশ দিয়েছে রোমের স্বাস্থ্য কর্তৃপক্ষ। লাৎসিও রাজ্যে সোমবার ১৯ জনের করোনা শনাক্ত হয়েছে, যার মধ্যে ১২ জনই ছিলেন রোমে বসবাসরত বাংলাদেশি।

 

সূত্র: ডয়চে ভেলে

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এটাও পড়ুন

Close
Close