শিক্ষা

পদোন্নতি পেয়ে অধ্যাপক হলেন সরকারি কলেজের ৬০৯ শিক্ষক

শিক্ষা বার্তা : বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের ৬০৯ জন কর্মকর্তাকে পদোন্নতি দিয়েছে সরকার। তারা সহযোগী অধ্যাপক থেকে অধ্যাপক পদে পদোন্নতি পেয়েছেন। তবে, দুইজন লিয়েনে থাকায় তাদের যোগদান সাপেক্ষে পদোন্নতি কার্যকর হবে।

বৃহস্পতিবার (৩০ জুলাই) এ সংক্রান্ত আদেশে অনুমোদন দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

পদোন্নতিপ্রাপ্ত শিক্ষা ক্যাডারদের তালিকা দেখতে ক্লিক করুন

গত ২৬ জুলাই বিকেলে কমিটির সভায় এ কর্মকর্তাদের পদোন্নতির বিষয়টি চূড়ান্ত করা হয়। কিছু ভুল থাকায় তা সংশোধন করে আজ অধ্যাপক পদে পদোন্নতিপ্রাপ্তদের সরকারি আদেশ জারি করা হলো। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের একাধিক সূত্র এসব তথ্য নিশ্চিত করেছে।

জানা গেছে, এসব কর্মকর্তাকে অনলাইনে যোগদান করতে হবে। তাদের যোগদানের বিস্তারিত তথ্য দিয়ে আদেশ জারি করেছে মাধ্যমিক উচ্চ শিক্ষা অধিদপ্তর। তারা নিজ নিজ কর্মস্থলে ইনসিটু কর্মকর্তা হিসেবে কর্মরত থাকবেন।

গত ২৬ জুলাই পদোন্নতি কমিটির তৃতীয় ও শেষ বৈঠকটি অনুষ্ঠিত হয়। ২৩ জুলাই দ্বিতীয় দফায় সভা বসে। প্রথম সভা অনুষ্ঠিত হয় ১৯ জুলাই। পদাধিকারবলে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন বিভাগীয় পদোন্নতি কমিটির (ডিপিসির) সভায় সভাপতিত্ব করেন।

জানা যায়, ৬০৭ জন কর্মকর্তাকে অধ্যাপক পদে পদোন্নতি দেয়া হয়েছে পারে। তাদের মধ্যে ১৪ ও ১৫তম ব্যাচের বেশিরভাগ কর্মকর্তা রয়েছেন।

শিক্ষা মন্ত্রণালয়ের কলেজ শাখার কর্মকর্তারা জানান, সর্বশেষ ২০১৮ খ্রিষ্টাব্দের জুলাই মাসে এ ক্যাডারের কর্মকর্তাদের পদোন্নতি দেয়া হয়। পদোন্নতি নিয়মিত প্রক্রিয়া হলেও প্রায় দু’বছর ধরে কোনো পদোন্নতি হয়নি এই ক্যাডারে। একটি চক্রের বিরোধিতায় পদোন্নতিতে জট লেগে যায়। পরে কয়েকজন সিনিয়র নেতা ও অধ্যাপক এই জট খুলতে শিক্ষামন্ত্রী ও শিক্ষা সচিবের সঙ্গে যোগাযোগ করেন।

 

আদেশ দেখতে ক্লিক করুন :

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close