আলোচিতগাজীপুরবদলি-প্রদায়ন

কয়েদি পালায়ন: কারা তত্ত্বাবধায়ক জাহানারা বেগমকে ‘পদাবনতি’ করে বদলি

বার্তাবাহক ডেস্ক : কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ থেকে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক কয়েদি পালিয়ে যাওয়ার ঘটনায় দায়িত্বরত সিনিয়র কারা তত্ত্বাবধায়ক (ভারপ্রাপ্ত) জাহানারা বেগমকে পদাবনতি করে বদলি করা হয়েছে।

মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগ এক প্রজ্ঞাপনে এ বদলির আদেশ দেয়া হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, নরসিংদী জেলার বাসিন্দা কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এর সিনিয়র কারা তত্ত্বাবধায়ক (ভারপ্রাপ্ত) জাহানারা বেগমকে জামালপুর জেলা কারাগারের কারা তত্ত্বাবধায়ক হিসেবে বদলি করা হয়।

গত ৬ অগাস্ট আবু বকর সিদ্দিক নামের যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক কয়েদি কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ থেকে পালিয়ে যায়।

এই ঘটনায় সাত কারারক্ষীকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়; একই সঙ্গে ১২ কারারক্ষীর বিরুদ্ধে বিভাগীয় মামলা হয়; গঠন করা হয় একটি তদন্ত কমিটিও।

মন্ত্রণালয়ের এক কর্মকর্তা নাম প্রকাশে অনিচ্ছুক বলেন, সেই কমিটির সুপারিশের ভিত্তিতে জাহানারা বেগমকে এক পদ অবনতি দিয়ে বদলি করা হয়েছে। একই আদেশে বিভিন্ন কারাগারে দায়িত্বে থাকা আরও ছয় কর্মকর্তাকে বদলি করা হয়েছে।

জামালপুর জেলার কারা তত্ত্বাবধায়ক মো. মকলেছুর রহমানকে মেহেরপুর জেলা কারা তত্ত্বাবধায়ক আর বাগেরহাট জেলার কারা তত্ত্বাবধায়ক মো. গোলাম দস্তগীর কে চাঁদপুর জেলা কারাগারে বদলি করা হয়েছে।

চাঁদপুর জেলা কারা তত্ত্বাবধায়ক মো. মাঈন উদ্দিন ভূঁইয়াকে কারা অধিদপ্তরে সহকারি কারা মহাপরিদর্শক হিসেবে বদলি করা হয়।

চুয়াডাঙ্গা জেলার কারা তত্ত্বাবধায়ক মো. নজরুল ইসলামকে গাইবান্ধায় আর মেহেরপুর জেলার কারা তত্ত্বাবধায়ক এ এস এম কামরুল হুদাকে বাগেরহাট জেলায় বদলি করা হয়।

নড়াইল জেলার কারা তত্ত্বাবধায়ক মজিবুর রহমান মজুমদারকে চাঁপাইনবাবগঞ্জ জেলা কারাগারে কারা তত্ত্বাবধায়ক হিসেবে বদলি করা হয়।

 

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close