গাজীপুরসারাদেশ

ধর্ষণ ও যৌন হয়রানী রোধে কাপাসিয়ায় কাশবন ও টং দোকানে অভিযান, ২১ কিশোর-কিশোরী আটক

বার্তাবাহক ডেস্ক : ধর্ষণ ও যৌন হয়রানী রোধে কাপাসিয়া সদরের আশপাশের এলাকার কাশবন ও টং দোকানে মোবাইল কোর্ট পরিচালনা করে আপত্তিকর অবস্থায় ২১ কিশোর-কিশোরীকে আটক করেছে উপজেলা প্রশাসন। এর মধ্যে ১৫ কিশোরকে মোবাইল কোর্টের মাধ্যমে ৯ হাজার চার’শ টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (১২ অক্টোবর) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত কাপাসিয়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসা. ইসমত আরা এ অভিযান পরিচালনা করেন।

gazipurkontho

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, ধর্ষণ ও যৌন হয়রানী রোধে কাপাসিয়ার বিনোদন কেন্দ্র ও হোটেল-মোটেলে অভিযান পরিচালনা করা হচ্ছে। এ অভিযানের অংশ হিসেবে সোমবার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত কাপাসিয়া সদরের আশপাশের এলাকায় কয়েকটি দোকান ও কাশবনে অভিযান পরিচালনা করা হয়। এ সময় আপত্তিকর অবস্থায় ছবি উঠানো ও আড্ডা দেয়া অবস্থায় ১৫ জন কিশোর ও ৬ জন কিশোরীকে আটক করা হয়। তাদের সকলের বয়স ১৫ বছর থেকে ১৮ বছরের মধ্যে। এ সময় তাদের কাছে থাকা একটি ক্যামেরা জব্দ করা হয়েছে।

কাপাসিয়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসা. ইসমত আরা বলেন, সামাজিক অবক্ষয় রোধে বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে ২১ কিশোর-কিশোরীকে আটক করা হয়। পরে মোবাইল কোর্ট পরিচানা করে ‘দন্ডবিধি, ১৮৬০ এর ২৯০ ধারা অনুযায়ী’ আটক ১৫ কিশোরকে ৯ হাজার চার’শ টাকা জরিমানা করা হয় এবং ৬ কিশোরীর অভিভাকদের হাজির করে সতর্ক করার পর মুচলেকা নিয়ে তাদের জিম্মায় দেয়া হয়েছে।

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close