গাজীপুরসারাদেশ

সাংবাদিক নেতা রুহুল আমীন গাজীর মুক্তির দাবিতে গাজীপুরে বিক্ষোভ সমাবেশ

বার্তাবাহক ডেস্ক : বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (একাংশ) সভাপতি ও দৈনিক সংগ্রামের চিফ রিপোর্টার বীর মুক্তিযোদ্ধা রুহুল আমীন গাজী’র নি:শর্ত মুক্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে গাজীপুরের সাংবাদিকেরা।

শনিবার (২৪ অক্টোবর) সকাল ১১টায় শহরের নগর ভবন সংলগ্ন হাবিবউল্যা সরণীতে সাংবাদিক ইউনিয়ন গাজীপুর (জেইউজি) এর উদ্যোগে বিক্ষোভ সমাবেশে স্থানীয় সাংবাদিকরা ছাড়াও বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেন।

সাংবাদিক ইউনিয়ন গাজীপুর (জেইউজি) সিনিয়র সহ-সভাপতি ও গাজীপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মো: আমিনুল ইসলামের সভাপতিত্বে ও জেইউজি এর দপ্তর সম্পাদক এস.এম হাবিবুর রহমান হাবিব এর সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন,সাংবাদিক ইউনিয়ন গাজীপুর (জেইউজি) সাধারণ সম্পাদক ও টঙ্গী প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মো: হেদায়েতউল্লাহ, কোষাধ্যক্ষ ও দৈনিক নয়া দিগন্ত পত্রিকার সাংবাদিক শেখ আজিজুল হক, সাংগঠনিক সম্পাদক রেজাউল বারী বাবুল প্রমুখ।

এসময় আরো উপস্থিত ছিলেন,গাজীপুর বিএম কলেজের অধ্যক্ষ হুমায়ুন কবীর, গাজীপুর প্রেসক্লাবের সাবেক সাংগঠনিক সম্পাদক মো:জানে-এ-আলম, দৈনিক আলোকিত বাংলাদেশ পত্রিকার জেলা প্রতিনিধি সহকারী অধ্যাপক আবুল হোসেন চৌধুরী, সাংবাদিক আব্দুল লতিফ সিদ্দিকী, সাংবাদিক হুমায়ুন কবির, দৈনিক নয়া শতাব্দী পত্রিকার জেলা প্রতিনিধি সিরাজুল ইসলাম তপু, ফটো সাংবাদিক মেহেদী হাসান সিরাজ, পেশাজীবী নেতা মইজউদ্দিন তালুকদার, নাজমুল খন্দকার সুমন, মো: আলরাজু, রাশেদ আলম রয়েল, মো: শফিকুল ইসলাম প্রমুখ।

বক্তারা শীর্ষ সাংবাদিক নেতা রুহুল আমীন গাজীকে হয়রানী মূলক মামলায় গ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং অবিলম্বে তার নি:শর্ত মুক্তি দাবী করেন।

উল্লেখ্য : বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (একাংশ) সভাপতি ও দৈনিক সংগ্রামের চিফ রিপোর্টার রুহুল আমীন গাজীকে গত ২১ অক্টোবর মগবাজারের সংগ্রাম অফিস থেকে গ্রেপ্তার করেছে পুলিশ।

জানা গেছে, রুহুল আমীন গাজীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে দুটি মামলা হয়েছিল। ওই মামলায় তারিখ অনুযায়ী আদালতে হাজিরা না দেওয়ায় আদালত তার বিরুদ্ধে ওয়ারেন্ট ইস্যু করে।

গত বছরের ১২ ডিসেম্বর দৈনিক সংগ্রাম পত্রিকায় মানবতাবিরোধী অপরাধের অভিযোগে মৃত্যুদণ্ড কার্যকর করা কাদের মোল্লাকে ‘শহীদ’ আখ্যায়িত করে একটি সংবাদ প্রকাশ করা হয়। এর প্রতিবাদে ১৩ ডিসেম্বর বিকাল থেকে দৈনিক সংগ্রাম পত্রিকার কার্যালয়ের সামনে অবস্থান নেয় মুক্তিযুদ্ধ মঞ্চের ব্যানারে কয়েকজন যুবক। সন্ধ্যার দিকে তারা কার্যালয়ে ভাঙচুর চালিয়ে গেটে তালা লাগিয়ে দেয়। সম্পাদককে গ্রেপ্তারসহ পত্রিকাটির প্রকাশনা বন্ধের দাবি জানায় তারা।

এর একদিন পর দৈনিক সংগ্রামের সম্পাদক আবুল আসাদ ও চিফ রিপোর্টার রুহুল আমীন গাজীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়। মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ আফজাল বাদী হয়ে রাজধানীর হাতিরঝিল থানায় মামলাটি (মামলা নং-২৪) দায়ের করেন। ওই মামলায় আগেই গ্রেপ্তার হন সম্পাদক আবুল আসাদ।

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close