গাজীপুরসারাদেশ

করোনায় শ্রীপুর পৌরসভা নির্বাচনের মেয়র প্রার্থীর মৃত্যু

বার্তাবাহক ডেস্ক : শ্রীপুর পৌরসভা নির্বাচনের বিএনপির মনোনীত মেয়র প্রার্থী শহীদুল্লাহ শহীদ (৪৫) করোনাভাইরাসে সংক্রমিত হয়ে মারা গেছেন।

বুধবার (৯ ডিসেম্ব) রাজধানীর ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীণ অবস্থায় তিনি মারা যান। শহীদুল্লাহ শহীদ শ্রীপুর পৌর বিএনপির সাধারণ সম্পাদক ছিলেন।

বিএনপির কেন্দ্রীয় কমিটির স্বাস্থ্যবিষয়ক সহসম্পাদক রফিকুল ইসলাম বলেন, সংকটাপন্ন অবস্থায় শহীদুল্লাহ শহীদকে ঢাকার একটি হাসপাতালে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল। বুধবার বেলা ১১টার দিকে তিনি মারা যান। শ্রীপুর পৌরসভার বিএনপি মনোনীত একমাত্র মেয়র প্রার্থী ছিলেন তিনি।

পরিবার ও দলীয় সূত্র জানায়, শহীদুল্লাহ শহীদ আগে থেকেই অ্যাজমা ও ডায়াবেটিসে ভুগছিলেন। কিছুদিন আগে তাঁর শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়। শারীরিক অবস্থার অবনতি হলে তাঁকে ঢাকার হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১ ডিসেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে তাঁর পক্ষে মেয়র পদে মনোনয়নপত্র দাখিল করা হয়। এর আগে ১৫ নভেম্বর জেলা, উপজেলা ও পৌর বিএনপির যৌথ সভায় বিএনপি থেকে একমাত্র মেয়র প্রার্থী হিসেবে তাঁকে মনোনীত করা হয়। ২৮ ডিসেম্বর পৌরসভার নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা।

গাজীপুর জেলা নির্বাচন কর্মকর্তা কাজী মো. ইস্তাফিজুল হক বলেন, নির্বাচনী আইন অনুযায়ী কোনো প্রার্থী মারা গেলে সংশ্লিষ্ট পদে নির্বাচন স্থগিত থাকবে। অন্য পদের নির্বাচনগুলো চলমান থাকবে। গণবিজ্ঞপ্তির মাধ্যমে তা জানিয়ে দেওয়া হবে।

 

সূত্র: প্রথম আলো

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close