আন্তর্জাতিক

কুয়েতের আকাশ-জল-স্থল পথ বন্ধ

আন্তর্জাতিক বার্তা : বিশ্বের বড় দেশগুলোতে করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় কয়েকটি রাষ্ট্র তাদের অভ্যন্তরে যাতায়াত বন্ধ করেছে। মধ্য প্রাচ্যের দেশগুলোর মধ্যে সৌদি আরব ও ওমান নিষেধাজ্ঞা দিয়েছে। এতে করে দেশদুটিতে বিমানযাত্রা আগামী এক সপ্তাহের জন্য বন্ধ থাকবে। একই ধারাবাহিকতায় এবার কুয়েত তাদের আকাশ-জল-স্থল পথ বন্ধ ঘোষণা করেছে।

করোনা সতর্কতার আওতায় সোমবার রাত ১১ টা থেকে নতুন বছরের প্রথমদিন পর্যন্ত দেশটিতে সব ধরনের বাণিজ্যিক ফ্লাইট, স্থল পথ সমুদ্র পথে আগমন ও বহির্গমন বন্ধ ঘোষণা করেছে কুয়েত সরকার।

সোমবার কুয়েতে সিভিল এভিয়েশনের এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেওয়া হয়। পরে দেশটির স্থানীয় গণমাধ্যম আল কাবাস ও আল রাইসহ একাধিক পত্রিকায় এ সংক্রান্ত সংবাদ প্রকাশ করা হয়। ওই বিজ্ঞপ্তিতে কার্গো বিমান এই নিষেধাজ্ঞার আওতার বাহিরে রাখা হয়েছে বলে জানানো হয়েছে।

বর্তমানে কুয়েতে করোনা আক্রান্তের সংখ্যা নিয়ন্ত্রণের মধ্যে রয়েছে ধীরে ধীরে পূর্বে স্বাভাবিক অবস্থায় ফিরছে। ২১ ডিসেম্বর করোনায় আক্রান্তের সংখ্যা ছিল ২৩০ জন, আক্রান্তের মধ্যে সুস্থ হয়েছে ২১৬ জন, মৃত্যু হয়েছে ১ জনের, আইসিইউতে রয়েছে ৫৫ জন, চিকিৎসা চলছে ৩১৪৫ জনের, সর্বমোট সুস্থ হয়েছে ১ লাখ ৪৪ হাজার ১৪২ জন, মোট মৃত্যু হয়েছে ৯২২ জন।

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এটাও পড়ুন

Close
Close