ইসলামগাজীপুরধর্ম

নির্ধারিত সময়ে হচ্ছে না বিশ্ব ইজতেমা: ধর্ম প্রতিমন্ত্রী

বার্তাবাহক ডেস্ক : করোনা (কোভিড-১৯) মহামারীর কারণে ২০২১ সালের বিশ্ব ইজতেমা নির্ধারিত সময়ে হচ্ছে না বলে জানিয়েছেন ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রী ফরিদুল হক খান। আগামী জানুয়ারি মাসে দুই পর্বে টঙ্গীর তুরাগ নদীর তীরে তাবলিগ জামাতের বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো।

জানুয়ারি পর্যন্ত করোনা পরিস্থিতি দেখে বিশ্ব ইজতেমার বিষয়ে সিদ্ধান্ত নেবে সরকার। তবে করোনা পরিস্থিতি উন্নতি সাপেক্ষে তাবলিগের দুই গ্রুপ ফেব্রুয়ারির শেষ কিংবা মার্চের শুরুর দিকে বিশ্ব ইজতেমা আয়োজনের জন্য সরকারের কাছে প্রস্তাব দিয়েছে।

এ বিষয়ে ফরিদুল হক খান বলেন, জানুয়ারি পর্যন্ত করোনা পরিস্থিতি দেখব, অবস্থাটা কী হয়। এরপর চিন্তা করব। অবস্থার উন্নতি হলে তখন হয়তো সবার সঙ্গে আলোচনা করে একটা তারিখ নির্ধারণ করা হবে।

তিনি আরো বলেন, বিশ্বের বিভিন্ন দেশ থেকে লোকজন আসে। দুটি গ্রুপ আছে, গ্রুপ থাকলেও ভাগ করা হয়েছে। ইজতেমার বিষয়ে তাবলিগের লোকজনের সঙ্গে কথা হয়েছে বলেও জানান ধর্ম প্রতিমন্ত্রী।

তাবলিগের লোকজন জানান, ফেব্রুয়ারির শেষে বা মার্চের শুরুতে তারা ইজতেমা করতে চান। তবে করোনার পরিস্থিতির অবনতি হলে কোনো অবস্থাই হবে না। ইজতেমার বিষয়ে সরকারের সঙ্গে আলাপ-আলোচনা চলছে বলেও জানান তারা।

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close