মুক্তমত

কালীগঞ্জ পৌর নির্বাচন: অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হোক

গাজীপুর কণ্ঠ ডেস্ক : নির্বাচন মানেই উৎসব। সচেতন নাগরিক হিসেবে ভোটাধিকার প্রয়োগে ভিন্ন ধরনের আনন্দ ও গৌরব বোধ করে মানুষ।

যথাসময়ে কালীগঞ্জ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে, এটা কালীগঞ্জবাসীর জন্য অবশ্যই আনন্দের সংবাদ। ভোট মানে রাজনৈতিক উত্তাপ, চায়ের কাপে ঝড়। এবার প্রার্থী মনোনয়নের আগে থেকেই শুরু হয়েছে উত্তাপ। নির্বাচনেও ডিজিটাল পদ্ধতির প্রয়োগ ঘটছে, এটা আশার কথা অবশ্যই। পৌরসভা নির্বাচনে প্রধান বিরোধী দল বিএনপি প্রার্থী দিয়েছে, এটা স্বস্তির বিষয়। যেকোনো প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচন অবাধ ও সুষ্ঠু নির্বাচনের সব থেকে কার্যকর রক্ষাকবচ। সবার অংশগ্রহণে নির্বাচন অবাধ, প্রতিদ্বন্দ্বিতামূলক ও গ্রহণযোগ্য হবে, এমনটাই প্রত্যাশা ভোটারদের। সময়মতো নির্বাচন অনুষ্ঠান গণতান্ত্রিক প্রক্রিয়া। নির্বাচন কমিশন এ প্রথা মেনেই তফসিল ঘোষণা করেছে।

ভোটারদের আশা, অংশগ্রহণকারী সব দল-মতের প্রার্থীর জন্য সমান সুযোগ নিশ্চিত করা হবে এবং প্রধান নির্বাচন কমিশনার সুষ্ঠু নির্বাচন সংক্রান্ত প্রতিশ্রুতিও রক্ষা করবেন। পৌরবাসীও নাগরিক অধিকার প্রয়োগ করে বেছে নেবে তাদের কাঙ্ক্ষিত মেয়র ও কাউন্সিলরদের। ভোটারদের চাওয়া, ইভিএমের সফল ব্যবহার হোক, নির্বাচন সব দিক থেকে সুন্দর ও সুষ্ঠু হোক।

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close