জাতীয়

এক পশলা বৃষ্টিতে শুরু হবে ঈদের সকাল

বার্তাবাহক ডেস্ক : রাত পোহালেই পবিত্র ঈদুল ফিতর। মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব। ঈদের দিন আত্মীয়-স্বজন কিংবা বন্ধু-বান্ধবের বাসায় কে না যেতে চায়। আর ঈদের দিন যদি হয় সারাদিন বৃষ্টি, তাহলে মনটাই খারাপ হয়ে যায়।

তবে এবার আবহাওয়া অধিদফতর সবার মন খুব একটা খারাপ করেনি। অধিদফতর জানিয়েছে— ঈদের দিন মুষুলধারে বৃষ্টি হওয়ার আশঙ্কা নেই। সকাল থেকে আবহাওয়া রৌদ্রোজ্জ্বল থাকবে। তবে সকালে এক পশলা বৃষ্টি হওয়ার আশঙ্কা রয়েছে। তবে সেটা সকালে হয়ে সকালেই শেষ হয়ে যাবে।

এ ব্যাপারে বিস্তারিত জানতে কথা হয় আবহাওয়াবিদ আরিফ হোসেনের সঙ্গে। তিনি বলেন, আগামীকাল ঢাকায় বৃষ্টি হওয়ার আশঙ্কা নেই বললেই চলে। তবে সকালের দিকে এক পশলা বৃষ্টির পর আকাশ রোদে চকমক করে উঠবে। সকালের বৃষ্টির পর সারাদিন আকাশ থেকে মেঘ সরে যাবে। বেলা বাড়ার সাথে সাথে বাড়বে তাপমাত্রা।

তিনি আরো বলেন, রাজধানী ঢাকায় মুষুলধারে বৃষ্টির আশঙ্কা না থাকলেও ঢাকার বাইরে বিশেষ করে চট্টগ্রাম ও সিলেটে বৃষ্টি হওয়ার প্রবল আশঙ্কা রয়েছে। এ দুই অঞ্চলে আজ মধ্যরাত থেকেই বৃষ্টি শুরু হয়ে আগামী পরশু পর্যন্ত স্থায়ী হতে পারে।

এদিকে, আবহাওয়ার পূ্র্বাভাসে বলা হয়েছে— রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায়, ঢাকা ও বরিশালের বিভিন্ন জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি কিংবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়াও দেশের অন্যান্য জায়গার আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সেই সাথে সিলেট বিভাগে মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে।

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close