আন্তর্জাতিক

আফগানিস্তানে ঈদের জামাতে আইএসের হামলায় নিহত ২৬

আন্তর্জাতিক ডেস্ক : আফগানিস্তানের নানগারহার প্রদেশের বাতিকোট জেলায় তালেবান ও আফগান নিরাপত্তা বাহিনীর ঘোষিত যুদ্ধবিরতির মধ্যে একটি ঈদের জামাতে আত্মাঘাতী বোমা হামলায় অন্তত ২৬ জন নিহত হয়েছেন।

এ ঘটনায় আহত হয়েছেন আরও অর্ধশতাধিক। পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে তালেবান ও আফগান বাহিনী যখন যুদ্ধবিরতি পালন করছে তখন এই হামলা হলো। খবর আলজাজিরার।

বোমা হামলায় তালেবান যোদ্ধা ও বেসামরিক লোকজন হতাহত হয়েছে। উগ্রবাদী সন্ত্রাসী গোষ্ঠী আইএস বা দায়েশ তাদের ওয়েবসাইট আমাকে এ হামলার দায় স্বীকার করেছে। তবে এ সম্পর্কে বিস্তারিত কিছু বলেনি সন্ত্রাসী গোষ্ঠীটি।

এদিকে, আফগান স্বরাষ্ট্রমন্ত্রী ওয়াইস আহমাদ বারমাক তালেবান নেতাদের সঙ্গে শনিবার রাজধানী কাবুলে সাক্ষাৎ করেছেন। এছাড়া, বাতিকোট জেলায় আফগান নিরাপত্তা বাহিনী ও তালেবান যোদ্ধারা ঈদে একসঙ্গে নামায পড়েছে। কয়েকদিন আগে এমন দৃশ্য আফগানিস্তানে কল্পনাও করা যেত না। নামাজের পাশাপাশি তালেবান যোদ্ধা ও নিরাপত্তা বহিনীর সদস্যরা এক অপরের সঙ্গে কোলাকুলি করে।

তালেবানের এক সদস্য বলেন, আমরা এখানে এসেছি আমাদের পুলিশ ও সেনাবাহিনীর ভাইদেরকে শুভেচ্ছা জানাতে। আমরা এখন যুদ্ধবিরতি পালন করছি। সবাই যুদ্ধের কারণে ক্লান্ত।যদি আমাদের নেতারা যুদ্ধবিরতি অব্যাহত রাখার নির্দেশ দেন তাহলে আমরা তা চিরদিনের জন্য পালন করে যাব।

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এটাও পড়ুন

Close
Close