সারাদেশ

গাজীপুরে ছয় দিনের ইভিএম প্রশিক্ষণ কার্যক্রম শুরু

বার্তাবাহক ডেস্ক : আসন্ন গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ছয়টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণের জন্য ছয় দিনের একটি প্রশিক্ষণ কার্যক্রম শুরু করেছে নির্বাচন কমিশন।

নির্বাচন কমিশন থেকে ৪৮ জনের একটি প্রশিক্ষিত দল মঙ্গলবার গাজীপুরে ইভিএম ভোটিং প্রশিক্ষণ দেওয়া শুরু করেছেন।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা রকিব উদ্দিন মন্ডল বলেন, ১৯ জুন থেকে ২৪ জুন পর্যন্ত ছয়টি কেন্দ্রের আওতায় ১২টি জনসমাগম স্থানে জনসচেতনতা ও ভোটিং শিক্ষা প্রদান এবং প্রদর্শনীর কার্যক্রম চলবে।

এছাড়া ২৪ জুন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ৬টি কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা, সহকারী প্রিজাইডিং কর্মকর্তা এবং পোলিং কর্মকর্তাদের ইভিএম মেশিনের মাধ্যমে ভোটগ্রহণ সংক্রান্ত প্রশিক্ষণ প্রদান করা হবে।

তিনি আরও জানান, সর্বশেষ ২৫ জুন অর্থাৎ ভোটের আগের দিন সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত সংশ্লিষ্ট ভোট কেন্দ্রসমূহের ভোটারদের সম্পৃক্ত করে ভোটগ্রহণ কর্মকর্তা ও দায়িত্বপ্রাপ্ত কারিগরি টিমের সমন্বয়ে ভোটিং অনুষ্ঠিত হবে।

সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. তারিফুজ্জামান জানান, গাজীপুর সিটি নির্বাচনে ছয়টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করার জন্য নির্বাচন কমিশনে প্রস্তাব পাঠানো হয়েছে। কেন্দ্রগুলো হলো চাপুলিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় (ভোটার ২৪৮০), চাপুলিয়া মফিজউদ্দিন খান উচ্চ বিদ্যালয় (ভোটার ২৫৫২), পশ্চিম জয়দেবপুরের মারিয়ালী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র-১ (ভোটার ২৫৬২), মারিয়ালী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র-২ (ভোটার ২৮২৭), রাণী বিলাসমনি সরকারি বালক উচ্চবিদ্যালয় কেন্দ্র-১ (ভোটার-১৯২৭) এবং রাণী বিলাসমনি সরকারি বালক উচ্চবিদ্যালয় কেন্দ্র-২ (ভোটার-২০৭৭)।

আহামী ২৬ জুন গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ভোট গ্রহণ হবে।

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এটাও পড়ুন

Close
Close