বিনোদন

তিন শাকিব খান বনাম এক সিয়াম

বিনোদন ডেস্ক : এবার ঈদে শাকিব খান অভিনীত মোট তিনটি ছবি মুক্তি পেয়েছে। ছবিগুলো হচ্ছে ‘চিটাগাইঙ্গা পোয়া ও নোয়াখাইল্লা মাইয়া’, ‘সুপার হিরো’ এবং ‘পাংকু জামাই’। সেগুলোর প্রতিপক্ষ হিসেবে রয়েছে সিয়াম ও পূজা চেরি অভিনীত ‘পেড়ামন-২’ ছবিটি।

মাত্র ২২টি হলে মুক্তি পেয়ে ইতোমধ্যে দর্শকদের ভালোবাসায় সিক্ত হয়েছে ‘পোড়ামন-২’। অন্য ছবিগুলো চলছে না- এমনটি বলা যাবে না; তবে অল্পসংখ্যক হলে মুক্তি পাওয়া সিয়াম-পূজার ছবিটির প্রতি দর্শকের ভালোবাসা একটু একটু করে যেন বেড়েই চলছে। ছবিগুলোর প্রকৃত অবস্থা জানতে হলে আরও কয়েকদিন অপেক্ষা করতে হবে। ঈদে মুক্তি পাওয়া ছবিগুলো নিয়ে সিনেমা-সংশ্লিষ্ট ব্যক্তিদের মতামত:

প্রদর্শক সমিতির উপদেষ্টা মিয়া আলাউদ্দিন মনে করেন ঈদের ছবির জন্য এবার প্রথম প্রতিপক্ষ হলো ফুটবল বিশ্বকাপ। তবে, ঈদ উপলক্ষে মুক্তি পাওয়া চলচ্চিত্রগুলো সম্পর্কে তার মতামত, “যারা ছবি দেখেছেন তাদের অনেকেই আমাকে জানিয়েছেন ‘পোড়ামন ২’ ছবিটি ভালো চলছে।”

“এছাড়াও, ‘চিটাগাইঙ্গা পোয়া ও নোয়াখাইল্লা মাইয়া’ কোনো কোনো জায়গায় খুবই ভালো, আবার কোনো কোনো জায়গায় খারাপ অবস্থায় রয়েছে। ‘সুপার হিরো’-রও একই অবস্থা। ‘পাংকু জামাই’ মোটামুটি চলছে।” আলাউদ্দিনের মন্তব্য, “সবদিক বিবেচনা করে আমার মনে হয়েছে, দর্শকরা এখন ভালো সিনেমা দেখতে চান।”

‘সুপার হিরো’ চলচ্চিত্রের পরিবেশক ও মধুমিতা সিনেমা হলের কর্ণধার ইফতেখার চৌধুরী নওশাদ বলেন, “আমার হলে ‘সুপারহিরো’ বেশ ভালো চলছে। এখানে বেশিরভাগ শো হাউজফুল যাচ্ছে। আমি ছবিটি ডিস্ট্রিবিউশন করছি। খোঁজ নিয়ে জেনেছি, এটি দেশের অন্যান্য হলগুলোতেও ভালো যাচ্ছে। আরও কয়েকটা দিন গেলে পুরো চিত্র বোঝা যাবে।”

জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ বলেন, “ঢাকা ও ঢাকার বাইরের যেসব হলে ‘পোড়ামন-২’ মুক্তি পেয়েছে, সবগুলোতেই বেশ ভালো চলছে ছবিটি।”

ছবিটি দেখতে সিনেপ্লেক্সগুলোতে মোট দর্শকের আশি ভাগ ছিলেন নারী- এমন তথ্য দিয়ে আজিজ বলেন, “অনেকদিন পর আমরা এতো সংখ্যক নারী দর্শকদের সিনেমা হলে ফেরার দৃশ্য দেখতে পেলাম।”

রাজধানীর ফার্মগেটে অবস্থিত আনন্দ সিনেমা হলে ঈদ উপলক্ষে মুক্তি পেয়েছে ‘সুপার হিরো’। হল কর্তৃপক্ষ জানায়, হলের আংশিক আসন পূর্ণ থাকছে প্রতি শোতেই। সকালের শোতে তেমন দর্শক থাকে না। আর বিকাল তিনটার শোতে দর্শক সমাগম ভালো থাকলেও রাতের শোতে দর্শক অনেক কমে যায়। এর একটি কারণ হলো ফুটবল বিশ্বকাপ।”

বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্স-এ চলছে ‘পোড়ামন ২’। সিনেপ্লেক্সের জ্যেষ্ঠ ব্যবস্থাপক (মিডিয়া ও বিপণন) মেজবাহ উদ্দিন জানান, তাদের ওখানে প্রতিদিন ছবিটির দুটি করে শো হচ্ছে। তার ভাষ্য, “আমাদের এখানে বেশ ভালোই চলছে। কয়েকদিনের অগ্রীম টিকেটও বিক্রি হয়ে গিয়েছে।”

বলাকাতেও চলছে ‘পোড়ামন ২’। হলের ব্যবস্থাপক শাহিন বলেন, “ছবিটি খুবই-খুবই ভালো চলছে। নতুন নায়ক-নায়িকা নিয়ে একটু চিন্তিত ছিলাম। এখন দেখছি, যে ধরনের লোকজন এখানে আসছেন, তা অনেকটাই অবিশ্বাস্য।” দর্শকদের মধ্যে তার হলে নারী দর্শকদের সংখ্যাই বেশি বলেও জানান তিনি।

যমুনা ফিউচার পার্কের ব্লকবাস্টার সিনেমাস-এর সহকারী ব্যবস্থাপক মোহাম্মদ ইসমাইল হোসেন বলেন, “এখানে ‘পোড়ামন ২’ ভালো চলছে। অন্যগুলোর অবস্থা খারাপ না, মোটামুটি মানের। নতুন জুটি হলেও সিয়াম-পূজার প্রতি দর্শকদের বেশ আগ্রহ রয়েছে দেখছি।”

শ্যামলী সিনেমা হলের ব্যবস্থাপক হাসান বলেন, “এখন পর্যন্ত আমাদের এখানে ‘পোড়ামন ২’-এর প্রত্যেকটি শো হাউজফুল যাচ্ছে। ধারণা করছি, এবারের ঈদে এটি সবচেয়ে আলোচিত ছবি হবে।”

বাংলাদেশের সবচেয়ে বড় সিনেমা হল যশোরের ‘মনিহার’। হলের ব্যবস্থাপক আলি আকবর বলেন, “শাকিব খান ও বুবলী অভিনীত ‘সুপার হিরো’ ছবিটি মোটামুটি ভালোই চলছে। তবে যত দর্শক সমাগমের কথা ভেবেছিলাম, ঠিক ততটা আমরা পাইনি। প্রথম দুদিন বেশ ভালোই দর্শক পেয়েছিলাম। কিন্তু, এরপর থেকে তা কমতে শুরু করেছে।”

সিলেটের বিজিবি হলের ব্যবস্থাপক মোহাম্মদ নজরুল বলেন, “এবারের ঈদে ‘সুপার হিরো’ বেশ ভালোই চলছে। প্রথমদিন বেশ ভালো দর্শক সমাগম হয়েছিলো আর দ্বিতীয় দিন মোটামুটি। এরপর থেকে দর্শক সংখ্যা একদম কমে গেছে- এই হলো সার্বিক চিত্র।”

রংপুরের শাপলা প্রেক্ষাগৃহের ব্যবস্থাপক শাহাবুদ্দিন বলেন, “গতবছর শাকিব খানের ‘নবাব’ ও ‘শিকারি’ চালানোর পর যেমন সাড়া পেয়েছিলাম, এবছর আমরা ‘সুপার হিরো’ ছবিতে তার পঞ্চাশ ভাগও সাড়া পাইনি।”

“ওই ধরনের ছবিগুলো দেখার পর দর্শক এখন আর এই ধরনের ছবিগুলো দেখতে চান না,” মন্তব্য শাপলা ব্যবস্থাপকের। “গত বছরের ঈদে যে রকম ব্যবসা করেছিলাম এবার তার ধারে কাছেও যেতে পারিনি,” যোগ করেন তিনি।

পিরোজপুরের অনামিকা সিনেমা হলের ব্যবস্থাপক হারুন বলেন, “আমাদের এখানে প্রথমদিন থেকেই ‘পোড়ামন-২’ বেশ ভালো চলছে। সিয়াম-পূজার প্রতি দর্শকদের যে আলাদা ভালোলাগা দেখেছি তাতে মনে হয় তারা এবার নতুন একটি জুটি পাবেন।”

ময়মনসিংহের ছায়াবাণী কর্তৃপক্ষ জানায়, তাদের হলে ‘সুপার হিরো’ ছবিটি মুক্তি পাওয়ার পর থেকেই বেশ ভালো চলছে। সব শো-ই হাউজফুল যাচ্ছে।

উল্লেখ্য, এবার ঈদে ‘চিটাগাইঙ্গা পোয়া ও নোয়াখাইল্লা মাইয়া’, ‘সুপার হিরো’, ‘পাংকু জামাই, ‘পোড়ামন-২’ এবং ‘কমলা রকেট’- এই পাঁচটি সিনেমা মুক্তি পেয়েছে।

 

সূত্র: ডেইলি স্টার

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এটাও পড়ুন

Close
Close