খেলাধুলা

মেসির জোড়া গোলে বার্সেলোনার জয়

খেলাধুলার বার্তা : মেসির জোড়া গোলে এস্পানিওলকে হারিয়েছে বর্তমান লিগ চ্যাম্পিয়ন বার্সেলোনা। আন্তর্জাতিক ম্যাচের বিরতির পর স্প্যানিশ ফুটবল লিগে শনিবার রাতে প্রতিদ্বন্দ্বী এস্পানিওলের মুখোমুখি হয় বর্তমান লিগ চ্যাম্পিয়ন বার্সেলোনা। ঘরে মাঠ ন্যু ক্যাম্পে শুরু থেকেই বল দখলে আধিপত্য দেখায় কাতালানরা।

বার্সালোনা প্রথম গোলের সুযোগ পেয়েছিল খেলার নবম মিনিটে। ডি-বক্সের খুব কাছ থেকে ভিড়ের মধ্য থেকে বল পেয়ে যান মেসি। কিন্তু দুর্ভাগ্য তার। ওই কিকটি এস্পানিওলের ডিফেন্ডারের গায়ে লেগে অল্পের জন্য গোলবারে পাশ দিয়ে চলে যায়।

খেলার ২১ মিনিটে আরো একটি গোলের সুযোগ আসে মেসিদের। পেনাল্টি বক্সের বাইরে থেকে বার্সার ক্রোয়েট মিডফিল্ডার ইভান র‌্যাকিটিচের নেয়া জোড়ালো শট গোলপোস্টের পাশ দিয়ে লক্ষ্যভ্রষ্ট হয়।

গোলরক্ষককে একা পেয়েও গোল মিস করলেন মেসি

প্রধমার্ধের সেরা সুযোগটি নষ্ট করেন লিওনেল মেসি। ৪২ মিনিটে ডি-বক্সের ভেতরে গোলরক্ষককে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন তনি।

গোলশূন্য বিরতির পর আক্রমণের ধারা অব্যাহত রাখে স্বাগতিকরা। ৪৯ মিনিটে জর্ডি আলবার নেয়া শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। ৬৩ মিনিটে কুতিনহোর পাস থেকে বল পেয়ে যান ম্যালকম।

মাঝ মাঠ থেকে পেনাল্টি বক্সে বল নিয়ে গিয়ে ম্যালকমের বাম পায়ের শটটি ফিরিয়ে দিয়ে বার্সাকে নিশ্চিত গোলবঞ্চিত করেন এস্পানিওলের সাবেক রিয়াল মাদ্রিদের গোলরক্ষক দিয়েগো লোপেজ।

প্রথম গোল

তবে বার্সা কাঙ্ক্ষিত গোলের দেখা পায় ৭১ মিনিটে। পেনাল্টি বক্স লাইনের সামান্য আগে মেসিকে ফাউল করেন এস্পানিওলের ডিফেন্ডার। ফ্রি-কিক থেকে আলতো চিপ শট দিয়ে দারুণ এক বুদ্ধিদীপ্ত গোলে বার্সেলোনাকে লিড এনে দেন মেসি।

পরে আরও বেশ কয়েকটি সুযোগ পায় বার্সেলোা। কিন্তু সেগুলো কাজে লাগাতে না পারলেও ম্যাচের শেষ দিকে ৮৯ মিনিটে আবারো সাফল্যের দেখা পায় স্বাগতিকরা। কাউন্টার অ্যাটাক থেকে বল পান ম্যালকম। পেনাল্টি বক্সে নিয়ে গিয়ে বল বাড়িয়ে দেন মেসির দিকে। দারুণ ফিনিশিংয়ে দলকে ২-০ গোলের লিড এনে দেন বার্সা অধিনায়ক।

ম্যাচের বাকিটা সময় চেষ্টা করেও আর কোনো গোল আদায় কতে পারেনি বার্সেলোনা। ফলে নগরপ্রতিদ্বন্দ্বী এস্পানিওলের বিপক্ষে ২-০ গোলের জয় দিয়ে পূর্ণ তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে কাতালানরা। এই জয়ে ২৯ ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান মজবুত করেছে ভালভার্দের শিষ্যরা।

আসরে এখন পর্যন্ত সর্বোচ্চ গোলদাতা মেসির এটা ৩১তম গোল।

প্রতিপক্ষের ওই খেলোয়াড়কে লাথি মারেন মেসি

যোগ করা সময়ে ডি-বক্সে ঢুকে প্রতিপক্ষের ট্যাকলে পড়ে গিয়ে মেজাজ হারিয়ে প্রতিপক্ষের ওই খেলোয়াড়কে লাথি মারেন লিওনেল মেসি। ভাগ্য ভালো যে, রেফারি কোনো কার্ড দেখাননি।

২৯ ম্যাচে ২১ জয় ও ছয় ড্রয়ে বার্সেলোনার পয়েন্ট ৬৯। ১৩ পয়েন্ট পিছিয়ে দ্বিতীয় স্থানে আছে এক ম্যাচ কম খেলা আতলেতিকো মাদ্রিদ। তৃতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৫৪।

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এটাও পড়ুন

Close
Close