সারাদেশ

আগুনের ঝুঁকিতে গাজীপুরের সাতটি ভবন

বার্তাবাহক ডেস্ক : গাজীপুরের সাতটি ভবন আগুনের ঝুঁকিতে রয়েছে। গত পাঁচদিন অভিযান চালিয়ে এসব ভবনকে চিহ্নিত করা হয়েছে। এরইমধ্যে এসব ভবনে ব্যানার টানিয়ে দিয়েছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতর।

শুক্রবার (৫ এপ্রিল) ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) মেজর এ কে এম শাকিল নেওয়াজ এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ‘১ এপ্রিল থেকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের পক্ষ থেকে ভবন মালিক ও সাধারণ জনগণকে সতর্ক করতে অতি ঝুঁকিপূর্ণ ভবনে ব্যানার টানিয়ে দিয়েছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতর।’

বিভিন্ন জায়গায় জনগণকে সচেতন করতে ব্যানার টানিয়ে দেওয়া হয়েছে। এসব ব্যানার দেখে অধিকাংশ মানুষের সচেতনতা বৃদ্ধি পাবে বলে আশা করছে ফায়ার সার্ভিস।

মেজর এ কে এম শাকিল নেওয়াজ বলেছেন, ‘আমাদের জরিপে ঝুঁকিপূর্ণ ভবন হিসেবে চিহ্নিত এবং এখনও ঝুঁকি নিরসনের উদ্যোগ নেওয়া হয়নি এমন সব মার্কেট, আবাসিক ভবন, বাণিজ্যিক ভবন, হাসপাতাল, শিল্প প্রতিষ্ঠানসহ সব স্থাপনায় এই কার্যক্রমের ধারাবাহিকতা অব্যাহত রাখা হবে।’

তিনি জানান, মানুষের জীবনের নিরাপত্তা নিশ্চিত করাকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সর্বোচ্চ গুরুত্ব দিয়ে থাকে। এ কারণে জীবনের ঝুঁকি রয়েছে এমন সব স্থাপনায় এই কার্যক্রম চালু থাকবে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতর কর্তৃক চিহ্নিত ঝুঁকিপূর্ণ ভবনের তালিকা:

গাজীপুরের ঝুঁকিপূর্ণ ভবন:

১. ওয়াসিফ নিট কম্পোজিট লি., ভোগড়া।

২. সাসটেক্স বিডি লি., চান্দনা, চৌরাস্তা।

৩. মে ফ্যাশন লি., চান্দনা, চৌরাস্তা।

৪. শাপলা ম্যানশন, চান্দনা, চৌরাস্তা।

৫. রহমান শপিংমল, চান্দনা, চৌরাস্তা।

৬. সোনালী অর্কিড, টঙ্গী বাজার।

৭. হাজী মার্কেট, টঙ্গী বাজার।

এসব মার্কেট ও স্থাপনার মালিককে বারবার বলার পরও কর্তৃপক্ষ নিরাপত্তা নিশ্চিত করতে কোনও পদক্ষেপ নেয়নি বলে দাবি করেন শাকিল নেওয়াজ। ভবিষ্যতে প্রয়োজন হলে এসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করারও পরিকল্পনা রয়েছে অধিদফতরের।

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এটাও পড়ুন

Close
Close