আন্তর্জাতিক

প্যারিসের নটরডেম গির্জায় ভয়াবহ অগ্নিকাণ্ড

আন্তর্জাতিক ডেস্ক : ফ্রান্সের রাজধানী প্যারিসের অন্যতম পর্যটন আকর্ষণ কেন্দ্র নটরডেম ক্যাথেড্রালে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। আগুনের কারণ তৎক্ষণাৎ নিশ্চিতভাবে বলা যায় নি। তবে কর্মকর্তারা বলছেন, গির্জার সংস্কারের কাজ চলাকালে এই ঘটনা ঘটে থাকতে পারে। সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত ছবিতে দেখা গেছে, আগুনের লেলিহান শিখা ৮৫০ বছরের পুরনো আইকনিক এই ভবন ছেয়ে গেছে। এ খবর দিয়েছে বিবিসি।

খবরে বলা হয়, গত বছর এই ক্যাথলিক গির্জার পরিচালনা কর্তৃপক্ষ গির্জাটি রক্ষা করতে জরুরি তহবিলের জন্য আবেদন জানিয়েছিল। তখন প্রাচীন এই গির্জা ভেঙ্গে পড়ার মতো পরিস্থিতি সৃষ্টি হয়েছিল।

স্থানীয় সময় বিকালে শুরু হওয়া আগুন নেভাতে প্রচুর উদ্ধারকর্মী কাজ করছিলেন। ভবনের চারপাশের এলাকা থেকে লোকজনকে সরিয়ে নেওয়া হয়েছে। এদিকে জাতির উদ্দেশ্যে ভাষণ দেওয়ার কথা থাকলেও, প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রন অগ্নিকান্ডের ঘটনায় তা বাতিল করেছেন।

প্রেসিডেন্টের কার্যালয় এলিজি প্রাসাদের কর্মকর্তারা এ কথা জানিয়েছেন।

প্যারিসের মেয়র আনে হিদালগো একে ভয়াবহ অগ্নিকান্ড আখ্যা দিয়েছেন। তিনি স্থানীয় বাসিন্দাদের ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের বেঁধে দেওয়া সীমানা অতিক্রম না করার আহবান জানিয়েছেন।

বিবিসির খবরে বলা হয়, প্রতিবছর লাখ লাখ মানুষ এই ক্যাথেড্রাল ঘুরে দেখে। গির্জাটির পাথরে চিড় দেখা যাওয়ার পর থেকে সংস্কার কাজ চলছিল।

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এটাও পড়ুন

Close
Close