জাতীয়

স্পাইসজেটের ঢাকা-গুয়াহাটি ফ্লাইট ১ জুলাই

বার্তাবাহক ডেস্ক : ১ জুলাই থেকে ঢাকা-গুয়াহাটি রুটে ফ্লাইট চালু করতে যাচ্ছে ভারতের স্পাইসজেট এয়ারলাইন্স। এর ফলে ঢাকা থেকে ভারতের আসাম প্রদেশের রাজধানী গুয়াহাটিতে আকাশপথে সরাসরি যোগাযোগ স্থাপিত হবে।

স্পাইসজেট সম্প্রতি সরাসরি এই রুট চালুর ঘোষণা দেয়। একই সঙ্গে এয়ালাইন্স কর্তৃপক্ষ তাদের অভ্যন্তরীণ ১৪টি রুটে ফ্লাইট চালু করতে যাচ্ছে। ভারতে জেট এয়ারওয়েজ বন্ধের পর স্পাইসজেট অত্যন্ত দ্রুততার সঙ্গে বিভিন্ন গন্তব্যে ফ্লাইট চালু করছে।

স্পাইসজেট আগামী ১ জুলাই থেকে প্রতিদিন গুয়াহাটির আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বেলা ১১:৫৫ মিনিটে (ভারতীয় সময়) ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসবে। আর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এটি গুয়াহাটির উদ্দেশ্যে ঢাকা ছাড়বে বেলা ১:৪০ মিনিটে (রওনা হবে বাংলাদেশ সময়)। এয়ারলাইন্সটি গুয়াহাটি থেকে ঢাকার ভাড়া নির্ধারণ করেছে ৩ হাজার ৩৫৫ রুপি।

পর্যটন সংশ্লিষ্টরা বলছেন, এই রুট চালুর ফলে বাংলাদেশের সঙ্গে ভারতের পূর্বাঞ্চলীয় রাজ্যেসমূহের সঙ্গে আকাশপথে যোগাযোগে নতুন মাত্রা স্থপিত হবে। এতে করে এই অঞ্চলের সঙ্গে ব্যবসা বাণিজ্য যেমন বাড়বে তেমনি ভ্রমণ প্রিয় মানুষেরাও গুয়াহাটি দিয়ে সড়কপথে শিলং, আগরতলা সহজেই যেতে পারবেন। আবার ভারতের ব্যবসায়ী ও পর্যটকেরাও কোনো ধরনের দুর্ভোগ ছাড়াও বাংলাদেশে আসতে পারবেন। এতে করে দুই দেশই ব্যবস্থা পর্যটনে লাভবান হবে।

এদিকে স্পাইসজেটের ঢাকা-গুয়াহাটির রুট চালুর ঘোষণায় নড়েচড়ে বসেছে ত্রিপুরা সরকার। তারাও চাইছে ঢাকা-গুয়াহাটির ফ্লাইটটি ত্রিপুরা রাজধানী আগরতলায়ও থামুক। এজন্য ত্রিপুরা রাজ্য সরকার এরই মধ্যে স্পাইসজেট ব্যবস্থাপনা কর্তৃপক্ষকে চিঠি দিয়েছে।

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close