সারাদেশ

পূবাইলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক শ্রমিকের মৃত্যু

গাজীপুর  প্রতিনিধি : মহানগরের পূবাইলের কুদাব এলাকায় মৈত্রী নামের একটি কারখানায় কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক শ্রমিকের মৃত্যু হয়েছে।

বুধবার দুপুর ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহত শ্রমিকের নাম হেলাল উদ্দিন(৩৮)। তিনি বরগুনা জেলার আমতলী থানার আংগুল কাটা গ্রামের রুস্তম আলীর ছেলে।

হেলাল উদ্দিন পূবাইলের কুদাব এলাকায় ভাড়া বাসায় থেকে শ্রমিকের কাজ করতো।

স্থানীয়রা জানান, সরকারী নিয়ম বর্হিভূত পরিবেশ দূষনকারী মৈত্রী নামের ওই কারখানাটিতে শ্রমিকদের নিরাপত্তা ব্যবস্থা না থাকায় এ দূর্ঘটনা ঘটেছে। এলাকাবাসী অত্র এলাকা থেকে কারখানাটি দূরে সরিয়ে নেওয়ার এবং বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিহতের ঘটনাটির সুষ্ট তদন্ত পূর্বক ন্যায় বিচার দাবী করেন।

কারখানার মালিক আবুল হোসেন বলেন, নিহত হেলাল স্ট্রোক করে বিদ্যুৎ সরবরাহ লাইনের তারের উপর পড়ে আহত হলে তাকে টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতাল নিলে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। সে সম্পর্কে আবুল হোসেনের ভাগ্নে হয়।

টঙ্গী শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ইভা বলেন, হাসপাতালে নিয়ে আসার আগেই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে হেলাল মারা যান।

জিএমপি’র পূবাইল থানার সাব-ইন্সপেক্টর (এসআই) জাহাঙ্গীর আলম বলেন, কারখানায় কাজ করার সময় অরক্ষিত তারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তার মৃত্যু হয়েছে। ময়না তদন্তের জন্য লাশ গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

এ বিষয়ে আইনানুক ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান তিনি।

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এটাও পড়ুন

Close
Close