আলোচিতইসলামধর্ম

মসজিদে যেতে স্বেচ্ছাশ্রমে সাঁকো বানালেন মুসল্লিরা

বার্তাবাহক ডেস্ক : দীর্ঘ দুর্ভোগের পর মসজিদে যেতে বাঁশের সাঁকো বানিয়েছেন নেত্রকোনার কলমাকান্দা উপজেলার একটি গ্রামের মুসল্লিরা। এখন থেকে মসজিদে যেতে কাউকে কাদা-পানিতে নামতে হবে না।

শুক্রবার মাছিম কাকৈড়া গ্রামের বেশ কয়েকজন মুসল্লি এ তথ্য নিশ্চিত করে জানান,কলমাকান্দা উপজেলার কৈলাটি ইউনিয়নের মাছিম কাকৈড়া গ্রামের এ মসজিদে অন্তত পঞ্চাশটি পরিবারের মানুষ নামাজ আদায় করেন।

তারা আরও জানান, অনেক জনপ্রতিনিধি পরিবর্তন হলো, কিন্তু গ্রামের মসজিদ ও মুসল্লিদের দুর্ভোগের দিকে নজর দেননি। শেষে না পেয়ে গ্রামবাসী মিলে স্বেচ্ছাশ্রমে মাটি কেটে, বাঁশ এনে সাঁকো তৈরি করছি।

স্থানীয় মুসল্লিরা জানান, পনের দিন ধরে গ্রামবাসী যার যখন যেভাবে সময় হচ্ছে সাঁকো বানানোর কাজ করছেন। সাঁকো নির্মাণ শেষ হতে আরও কয়েকদিন লাগতে পারে। আর বৃষ্টির কারণে মাটির সড়কটি তৈরি করতেও সমস্যা হচ্ছে। স্থানীয় প্রশাসন বা জনপ্রতিনিধিরা সুদৃষ্টি দিলে তবেই গ্রামবাসী সাঁকো আর কাদামাখা সড়ক ছেড়ে ভালো সড়ক দিয়ে মসজিদে ঢুকতে পারবে।

এ বিষয়ে কৈলাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রুবেল ভূঁইয়া বলেন, বর্তমানে দুই পাশে পানি জমে থাকায় সেখানে রাস্তা নির্মাণ করা যাচ্ছে না। পানি সরে গেলে রাস্তা নির্মাণ করে দেয়া হবে।

আরও দেখুন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close